দাবির সঙ্গে জবি উপাচার্যকে সংহতি জানানোর আহ্বান

Looks like you've blocked notifications!
হলের দাবিতে বিক্ষোভ করছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ছবি : এনটিভি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হল নির্মাণের জন্য রাজধানীর পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের জমি বরাদ্দের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের বিরোধিতা না করে সংহতি জানাতে উপাচার্য ড. মীজানুর রহমানের প্রতি আহ্বান জানানো হয়েছে। 

আজ মঙ্গলবার দুপুরে পুরান ঢাকার রায়সাহেব বাজার মোড়ে সংবাদ সম্মেলন থেকে আন্দোলনকারীদের পক্ষে এ আহ্বান জানানো হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য দেন শিক্ষার্থীদের পক্ষে রিয়াদ।

এ সময় হলের দাবিতে চলমান এই আন্দোলন সফল না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ারও ঘোষণা দেন আন্দোলনকারীরা।

সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, আগামীকাল বুধবারও ধর্মঘট পালন করা হবে। আর যত দিন কারাগারের জমি বরাদ্দ না পাওয়া যাবে তত দিন আন্দোলন চলবে।

প্রশাসন এবং অন্য একটি শক্তি সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনকে বানচাল করার চেষ্টা করছে বলেও অভিযোগ করা হয়। তবে কোনো অপশক্তি সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনকে থামাতে পারবে না বলেও প্রত্যয় ব্যক্ত করে আন্দোলনকারীরা।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে উদ্দেশ্য করে রিয়াদ বলেন, ‘আপনি শিক্ষার্থীদের দাবির সাথে এক হয়ে সংহতি প্রকাশ করুন।’ 

আন্দোলনের ২৩তম দিনে আজ আন্দোলনরত শিক্ষার্থীরা সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনসহ সব ভবনে তালা ঝুলিয়ে ধর্মঘট পালন শুরু করে। এরপর সকাল সাড়ে ৮টার দিকে  ফটকের সামনে টায়ার জ্বালিয়ে অবরোধ করে তারা। সকাল ৯টার দিকে শিক্ষার্থীরা রায়সাহেব বাজার মোড়ে অবরোধ করে এবং টায়ার জ্বালিয়ে বিক্ষোভ শুরু করে। 

দুপুর ১টার দিকে আন্দোলনকারীরা সংবাদ সম্মেলন করে এবং ২টার দিকে ক্যাম্পাসে ফিরে যায়। ক্যাম্পাসেও তারা দীর্ঘক্ষণ বিক্ষোভ করে।