ঢাবিতে হিজবুত সন্দেহে শিক্ষার্থী আটক

Looks like you've blocked notifications!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) থেকে হিজবুত তাহরীর সদস্য সন্দেহে এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। আটক সুলতান আহমেদ উদ্ভিদবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আজ বুধবার সকাল সাড়ে ৮টার দিকে কার্জন হল এলাকা থেকে সুলতানকে আটক করা হয়। আটকের পর দুপুর ১টার দিকে তাঁকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে। 

খোঁজ নিয়ে জানা যায়, সকাল পৌনে ৮টার দিকে সুলতানসহ চার-পাঁচজনের একটি দল বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে প্রবেশ করে। অপরিচিত হওয়ায় বিভাগের শিক্ষার্থীরা তাদের পরিচয় জানতে চায়। সাধারণত অন্য কোনো ব্যক্তি এখানে প্রবেশ করে না। তারা পরিচয় না দিয়ে উল্টো শিক্ষার্থীদের ইসলাম সম্পর্কে নানা বক্তব্য দিতে থাকে। 

একপর্যায়ে রসায়ন বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে তর্কে লিপ্ত হয় সুলতানদের দলটি। পরবর্তী সময়ে শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে সবাই পালিয়ে যেতে সক্ষম হলেও সুলতান আহমেদ ধরা পড়েন। এরপর তাঁকে বিভাগীয় কার্যালয়ে নিয়ে প্রক্টর কার্যালয়ে খবর দেওয়া হয়। জিজ্ঞাসাবাদের পর তাঁকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়। 

এ বিষয়ে সহকারী প্রক্টর অধ্যাপক ড. আফতাব আলী শেখ বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সুলতান হিজবুত তাহরীরের সদস্য। তাঁকে থানায় হস্তান্তর করা হয়েছে, সেখানে জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আটকের পর সুলতানকে থানায় দিয়েছে। তিনি বর্তমানে থানায় রয়েছেন। জিজ্ঞাসাবাদ চলছে, এর ভিত্তিতে পরবর্তী সময়ে ব্যবস্থা নেওয়া হবে।