মধ্যরাতে ঢাবি হলে ২৬ বহিরাগত আটক

Looks like you've blocked notifications!
ফাইল ছবি

অবৈধভাবে অবস্থান করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল থেকে ২৬ বহিরাগতকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সোমবার রাত ১২টা থেকে ১টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এম আমজাদ আলীর উপস্থিতিতে তল্লাশি চালিয়ে এসব বহিরাগতকে আটক করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর এ এম আমজাদ আলী এনটিভি অনলাইনকে জানান, হলের সাধারণ শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে এই বহিরাগতদের আটক করা হয়েছে। সাধারণ শিক্ষার্থীদের দেওয়া তথ্য থেকে জানা গেছে, নির্বাচন উপলক্ষে ঢাকার বিভিন্ন স্থান থেকে বহিরাগতরা এসে বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হলে অবস্থান নেয়। এর পর আইনশৃঙ্খলা বাহিনীর একটি দল অপারেশন চালিয়ে ২৬ জনকে গ্রেফতার করে থানায় নিয়ে গেছে।

এ এম আমজাদ আলী আরো জানান, রমনা জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) শিবলী নোমানের নেতৃত্বে অভিযানে র‌্যাব-পুলিশের অর্ধশতাধিক সদস্য অংশ নেন।
 
এসি শিবলী নোমান এনটিভি অনলাইনকে জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছ থেকে জানা যায়, রাতে সার্জেন্ট জহুরুল হক হলে বহিরাগত কিছু যুবক অবস্থান নিয়েছে—এ তথ্যের ভিত্তিতে এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমোদন ও উপস্থিতিতে রাত ১২টা থেকে ১টা পর্যন্ত ওই হলে অভিযান চালায় র‌্যাব ও পুলিশ। 

আটকরা বর্তমানে রমনা থানায় আছে বলে জানান শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম।