স্কলাসটিকায় চার দিনব্যাপী কর্মশালা ও শিক্ষক প্রশিক্ষণ

Looks like you've blocked notifications!

স্কলাসটিকার উদ্যোগে শিক্ষক ও সুপাভাইজারদের চার দিনব্যাপী  কর্মশালা ও প্রশিক্ষণ আজ মঙ্গলবার শেষ হয়েছে। ক্রবমর্ধমান বিশ্বায়নের এ যুগে কর্মক্ষেত্রে তরুণদের দক্ষতা বাড়ানো, তাদের নিজ নিজ সমাজে ইতিবাচক অবদান রাখা এবং উন্নত মূল্যবোধ প্রদর্শনের প্রযোজনীয়তার প্রতি গুরুত্বারোপ করে এসব বিশেষায়িত কর্মসূচির আয়োজন করা হয়।

যুক্তরাজ্যের জেনারেল গ্লোবাল প্রজেক্টের আওতায় টনি ব্লেয়ার ফেইথ ফাউন্ডেশনের পরিচালনায় সোম ও মঙ্গলবার অনুষ্ঠিত এ কর্মশালায় স্কলাসটিকা ছাড়াও সানবিম, স্যার জন উইলসন, আগা খান স্কুল, আমেরিকান স্ট্যান্ডার্ড ইন্টারন্যাশনাল এবং সাউথ ব্রিজ স্কুলের শিক্ষক ও সুপারভাইজাররা অংশ গ্রহণ করেন। 

গুলশানের অরোরা ইন্টারন্যাশনাল স্কুল মিলনায়তনে আয়োজিত কর্মশালা পরিচালনা করেন ফাউন্ডেশনের ইয়ান জেমসন ও সন্ধ্যা গুপ্ত। ছাত্রছাত্রীদের একুশ শতকের উপযোগী  সংলাপের দক্ষতা ও সমালোচনামূলক চিন্তার খোরাক জোগানোর লক্ষ্যে কর্মশালায় নানা ধরনের উদ্ভাবনীমূলক শ্রেণিকক্ষ গড়ার অনুশীলন করা হয়। 

তার আগে স্কলাসটিকার উত্তরা সিনিয়র শাখায় গ্লোবাল এডুকেশন অ্যান্ড লিডারশিপ এডুকেশনের (টিজিইএলএফ) পরিচালনায় গত ২৩ ও ২৪ সেপ্টেম্বর শিক্ষক প্রশিক্ষণের আয়োজন করা হয়। প্রশিক্ষক হিসেবে ছিলেন দিনু রাহেজা, ডিম্পল বেদি, মধুলিকা বসাক প্রমুখ।