জামালপুরে সাংবাদিকদের ওপর চেয়ারম্যান প্রার্থীর হামলা

Looks like you've blocked notifications!
জামালপুরে জাল ভোট দেওয়ার ছবি তোলা ও ভিডিও করতে গেলে চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকরা সাংবাদিকদের বাধা দেয়। ছবি : এনটিভি

সাংবাদিকদের ওপর চেয়ারম্যান পদপ্রার্থীর হামলা, ভোটকেন্দ্র স্থগিতের মধ্য দিয়ে জামালপুরে দ্বিতীয় দফার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। 

আজ বৃহস্পতিবার সকাল থেকে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চললেও দুপুরে তিতপল্ল্যা ইউনিয়নের কানাইকুড়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকার সমর্থকরা জাল ভোট দেওয়ার চেষ্টা করে বলে অভিযোগ ওঠে। এ সময় সাংবাদিকরা জাল ভোট দেওয়ার ছবি তোলা ও ভিডিও ধারণ করতে গেলে চেয়ারম্যান পদপ্রার্থী মো. আজিজুর রহমান আজিজের নেতৃত্বে তাঁর সমর্থকরা সাংবাদিকের ওপর হামলা করে। এ সময় ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করা হয় এবং সাংবাদিকদের মারধর করা হয়। এ ঘটনায় নিউজ টুয়েন্টিফোরের সাংবাদিক তানভীর আজাদ মামুন, এনটিভির আসমাউল আসিফ, বিজনেস বাংলাদেশের খন্দকার রাজু আহমেদ, নিউজ টুয়েন্টিফোরের ক্যামেরাম্যান শাকিল আহম্মেদ, মাইটিভির ক্যামেরাম্যান শাওন মোল্লা, একুশে টিভির ক্যামেরাম্যান সালাউদ্দিন আহমেদ মিঠু আহত হয়। 

অপরদিকে, মেষ্টা ইউনিয়নের বুখুঞ্জা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট পেপার ভর্তি ব্যালট বাক্স ছিনতাই ও ভাঙচুর করে দুর্বৃত্তরা, পরে কেন্দ্রটি স্থগিত করা হয়।   

সদর উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদের মধ্যে ১০টিতে চেয়ারম্যান প্রার্থীসহ সব পদেই নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে পাঁচটি ইউপিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচিত হওয়ায় সেসব ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়নি।