টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনে নৌকার বিজয়

Looks like you've blocked notifications!
টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী খান আহম্মেদ শুভ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ছবি : সংগৃহীত

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী খান আহম্মেদ শুভ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

খান আহম্মেদ শুভ পেয়েছেন এক লাখ চার হাজার ৫৯ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী লাঙল প্রতীকের জহিরুল ইসলাম জহির পেয়েছেন ১৬ হাজার ৭৭৩ ভোট। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মির্জাপুর উপজেলা কমপ্লেক্সে বেসরকারি ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার মো. শাহেদুন্নবী চৌধুরী।

এর আগে ইভিএম পদ্ধতিতে এ আসনে ১২১টি কেন্দ্রে ভোটগ্রহণ সম্পন্ন হয়। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি কম হলেও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার এ এইচ এম কামরুল হাসান।

এদিকে দুপুর ১২টার দিকে পরাজিত প্রার্থী লাঙল প্রতীকের জহিরুল ইসলাম জহির অভিযোগ করেন, সকালেই বেশ কিছু কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। কোনো কোনো কেন্দ্রে ভোটারদের নৌকা প্রতীকে ভোট দিতে বাধ্য করাসহ নানা অভিযোগ আনেন তিনি।

অপরদিকে নৌকা প্রতীকের প্রার্থী খান আহমেদ শুভ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ হয় বলে জানান গণমাধ্যমকর্মীদের। উপজেলার কিছু স্থানে যোগাযোগ ব্যবস্থা ভালো না থাকায় ভোটার উপস্থিতি কম হয় বলেও মনে করেন তিনি।

কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়ার বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার জানান, এসব ব্যাপারে তার কাছে কেউ লিখিত অভিযোগ করেননি।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট সম্পন্ন করার লক্ষ্যে নির্বাচনি এলাকায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। এ ছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল টিম দায়িত্ব পালন করে।

গত বছরের ১৬ নভেম্বর এই আসনের সংসদ সদস্য একাব্বর হোসেন মারা যান। এ কারণে আসনটি শূন্য ঘোষণা করা হয়।