খুলনা সিটি করপোরেশন নির্বাচন

বার্ষিক আয় বেশি জাপার শফিকুলের, শিক্ষায় এগিয়ে আ. আউয়াল

Looks like you've blocked notifications!
শফিকুল ইসলাম মধুর (বাম) ও মো. আ. আউয়াল

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে লড়বেন তিন প্রার্থী। এদের মধ্যে জাতীয় পার্টি মনোনীত শফিকুল ইসলাম মধুর বার্ষিক আয় অন্যদের তুলনায় বেশি। তিনি বছরে ভাড়া ও ব্যবসায়িক খাতে আয় করেন ৯০ লাখ ১২ হাজার ৮০০ টাকা। তার পরে বার্ষিক আয়ের দিক দিয়ে অবস্থান আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আব্দুল আওয়াল। আর এই তিন মেয়র প্রার্থীর মধ্যে শিক্ষায় এগিয়ে আছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. আ. আউয়াল।

শফিকুল ইসলাম মধু খুলনা জেলা জাতীয় পার্টির সভাপতি। তার বার্ষিক আয়ের মধ্যে বাড়ি, দোকান ও অন্যান্য ভাড়া থেকে আসে এক লাখ ৮৫ হাজার ৯১৩ টাকা এবং ব্যবসা থেকে পান ৮৮ লাখ ২৬ হাজার ৮৮৭ টাকা।

শফিকুলের স্থাবর সম্পদের মধ্যে রয়েছে সোনাডাঙ্গা আবাসিক এলাকায় চার কাঠা জমির ওপর চারতলা বাড়ি, যার দাম দুই লাখ ৯৮ হাজার। এ ছাড়া খুলনা সদরের টুটপাড়ায় একটি জমির মূল্য এক কোটি ৩৭ লাখ টাকা, আরেকটির মূল্য এক কোটি ১৫ লাখ ৩৬ হাজার টাকা। মোট দুই কোটি ৫৫ লাখ ৩৪ হাজার টাকার স্থাবর সম্পত্তির হিসেব আছে তার হলফনামায়। তিনি হলফনামায় স্বশিক্ষিত উল্লেখ করেছেন।

অন্যদিকে, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আব্দুল আওয়ালের নিজস্ব বার্ষিক আয় ৩০ লাখ দুই হাজার ৯৪১ টাকা। আর তার ওপর নির্ভরশীলদের বার্ষিক মোট আয় ২৯ লাখ ১৭ হাজার ৯২৯ টাকা। তিনি হলফনামায় বিএ পাস উল্লেখ করেছেন।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে তিন প্রার্থীর মধ্যে শিক্ষায় সবার চেয়ে এগিয়ে আছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. আ. আউয়াল। কামিল পাস করা এই মেয়র প্রাথীর বার্ষিক আয় তিন লাখ ৩১ হাজার টাকা ২১০ টাকা। এর মধ্যে ব্যবসা থেকে আসে এক লাখ ৩৫ হাজার ২১০ টাকা এবং শিক্ষকতা, চিকিৎসা ও আইন পরামর্শ সংক্রান্ত পেশা থেকে আসে এক লাখ ৯৬ হাজার টাকা। নগদ আছে ছয় হাজার টাকা। আর স্থাবর সম্পদের মধ্যে রয়েছে তিন দশমিক ৭৫ শতক অকৃষিজমি।