বিএনপিকে পরীক্ষামূলক হলেও নির্বাচনে আসার আহ্বান ইসি রাশেদার

Looks like you've blocked notifications!
নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। ছবি : এনটিভি

‘বিএনপি নির্বাচনে আসবে কি না, সেটা তাদের স্বাধীন ব্যাপার মন্তব্য করে পরীক্ষামূলক হলেও আসন্ন খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপিকে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। আজ মঙ্গলবার (৯ মে) জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় পরিদর্শন ও মতবিনিময় শেয়ে এ আহ্বান জানান তিনি।

খুলনা জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় পরিদর্শন ও মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, ‘নির্বাচন কমিশন চায় প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন। সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা হবে। নির্বাচনি আচরণবিধি যাতে লঙ্ঘিত না হয় সে ব্যাপারে কমিশন কঠোর অবস্থানে রয়েছে। নির্বাচনের দিন ক্লোজ সার্কিট ক্যামেরার মাধ্যমে সার্বিক পরিস্থিতি মনিটরিং করা হবে।’

রাশেদা সুলতানা আরও বলেন, ‘এই নির্বাচন কমিশন অতীতে কোনো নির্বাচন পরিচালনা করেনি। তাই বিএনপির একবার এসে পরীক্ষা করে দেখা উচিত। এই নির্বাচন কমিশন বেশ কিছু নির্বাচন করেছে সেগুলো বিশ্লেষণ করে তাদের দেখা উচিত।

বিএনপিকে পজেটিভ মাইন্ড নিয়ে চিন্তা করার আহ্বান জানিয়ে রাশেদা সুলতানা বলেন, ‘আমার বিএনপিকে দাওয়াত করে ছিলাম চা খাওয়ার  জন্য। কিন্তু তারা আসেনি। আসতে পারত। এই নির্বাচন কমিশন এখনও কোনো পরীক্ষা দেয়নি।’

বিএনপি জাতীয় নির্বাচনে অংশ গ্রহণ করবে আশা প্রকাশ করে এই নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন কমিশন নিজেরা নিজেরা নিয়োগ হয়নি, রাষ্টীয়ভাবে নিয়োগ হয়েছে। যত প্রতিদ্বন্দ্বিতা  তত স্বচ্ছতা।

এ সময় খুলনা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা উপস্থিত ছিলেন।