ব্রাহ্মণবাড়িয়ার ১৮ ইউনিয়ন বেসরকারিভাবে নির্বাচিত যাঁরা

Looks like you've blocked notifications!
ভোটগ্রহণ শেষে চলছে গণনা। ছবি এনটিভি

পঞ্চম ধাপে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ১০টি ইউনিয়ন ও আশুগঞ্জের আটটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। আজ বুধবার রাতে বেসরকারি ফলাফলে ১৮টি ইউনিয়নের নয়টিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী, ছয়টিতে নৌকা এবং তিনটিতে স্বতন্ত্রপ্রার্থীরা নির্বাচিত হয়েছেন।

সদর উপজেলার ১০টি ইউপির চারটিতে নৌকার প্রার্থী, চারটিতে আওয়ামী লীগের বিদ্রোহী এবং দুটিতে স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচিত হয়েছেন। এ ছাড়া আশুগঞ্জ উপজেলার আটটি ইউপির দুটিতে নৌকার প্রার্থী, পাঁচটিতে আওয়ামী লীগের বিদ্রোহী এবং একটিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হন।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, সদর উপজেলায় বেসরকারিভাবে নির্বাচিতরা হলেন নৌকা প্রতীকে সুহিলপুর ইউনিয়নে আব্দুর রশিদ ভুইয়া, সাদেকপুর ইউনিয়নে মো. নাসির উদ্দিন, সুলতানপুরে শেখ মো. ওমর ফারুক ও মাছিহাতা ইউপিতে আল আমিন। নির্বাচিত আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা হলেন, বুধল ইউনিয়নে আতিকুর রহমান (মোটর সাইকেল), নাটাই উত্তরে আবু ছায়েদ (চশমা),  রামরাইলে মো. মশিউর রহমান সেলিম (আনারস) ও বাসুদেবে আব্দুল হাকিম মোল্লা (আনারস)। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিতরা হলেন মজলিশপুর ইউনিয়নে মো. কামরুল হাসান (অটোরিকশা) ও তালশহর পূর্ব ইউপিতে মনিরুল ইসলাম (চশমা)।

এদিকে আশুগঞ্জে আট ইউপিতে নির্বাচিতরা হলেন, নৌকা প্রতীকে তালশহর পশ্চিম ইউনিয়নে মো. সোলাইমান মিয়া ও লালপুরে মো. মোরশেদ মিয়া। নির্বাচিত আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা হলেন, আশুগঞ্জ সদরে মো. শফিকুল ইসলাম  ( মোটরসাইকেল), আড়াইসিধা ইউপিতে আবু সায়েম (আনারস),  দুর্গাপুরে রাসেল মিয়া (আনারস), তারুয়ায় বাদল সাদির (আনারস) ও শরীফপুরে সাইফ উদ্দিন (ঘোড়া)। এছাড়া চরচারতলা ইউপিতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন ফাইজুর রহমান (মোটর সাইকেল)।

বুধবার সকাল ৮টা থেকে বিকেলে ৪টা পর্যন্ত দুই উপজেলার ১৮ ইউনিয়নের ১৭৮টি ভোটকেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ১৮টি ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে ৮৯ জন এবং সংরক্ষিত সদস্য পদে ১৯০ জন এবং সাধারণ সদস্য পদে ৬৩১ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।