শান্তিপূর্ণ পরিবেশে চার পৌর ও ১৫ ইউনিয়নে ভোট সুষ্ঠু হয়েছে : ইসি

Looks like you've blocked notifications!
নির্বাচন কমিশন ভবন। ছবি : সংগৃহীত

সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে চারটি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোট সম্পন্ন হয়েছে বলে দাবি করেছে নির্বাচন কমিশন (ইসি)। আজ বুধবার ইসির জনসংযোগ শাখার পরিচালক এসএম আসাদুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শান্তিপূর্ণ ভোটগ্রহণ শেষে গণণার কাজ চলছে। সব নির্বাচনি এলাকায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং আইনশৃঙ্খলাবাহিনীর প্রয়োজনীয় সদস্য মোতায়েন আছে।

এদিকে, গতকাল মঙ্গলবার ইসি নির্বাচন পরিচালনা শাখা জানিয়েছিল, বুধবার চারটি পৌরসভায় সাধারণ নির্বাচন, তিনটি পৌরসভার তিনটি পদে উপনির্বাচন, ১৫টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন, ৩৫টি ইউনিয়ন পরিষদের ৩৬টি পদে উপনির্বাচন, ১৪টি ইউনিয়ন পরিষদের ১৬টি পদে পুনর্নির্বাচন এবং দুটি উপজেলার দুটি ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। 

টাঙ্গাইলের সদর উপজেলার চারটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার সকাল ৮টা থেকে ইভিএম পদ্ধতিতে এ ভোটগ্রহণ শুরু হয়। ইউপি চেয়ারম্যান পদে ২১ জন, সাধারণ সদস্য পদে ১৩২ জন ও সংরক্ষিত সদস্য পদে ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে মোট ভোটার ৭৬ হাজার ৪৪৫ জন। নির্বাচনে ৩৯টি কেন্দ্র  রয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান জানান, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। চারটি ইউনিয়নে চারজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, চার শতাধিক পুলিশ, ৫০ জন র‍্যাব সদস্য, দুই প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছে।

আজ যে চারটি পৌরসভায় সাধারণ নির্বাচন চলছে সেগুলো হলো—জয়পুরহাটের পাঁচবিবি ও ক্ষেতলাল, ঢাকার দোহার ও জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভা।

যে ১৫টি ইউপিতে সাধারণ নির্বাচন চলছে সেগুলো হলো ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলের হোসেনগাঁও, বাঁচোর ও নন্দুয়ার; পাবনার সাঁথিয়ার করমজা; টাঙ্গাইল সদরের ছিলিমপুর, কাতুলী, মাহমুদনগর ও কাকুয়া; ফরিদপুরের মধুখালীর ডুমাইন, মেঘচামী ও আড়পাড়া; ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের কাইতলা (উত্তর); চাঁদপুরের মতলব দক্ষিণের খাদেরগাঁও এবং লক্ষ্মীপুরের রামগতির বড়খেরী ও চর আব্দুল্যাহ।