সিটি নির্বাচনে ঋণ খেলাপি চিহ্নিত করতে প্রার্থীদের তথ্য চায় কেন্দ্রীয় ব্যাংক

Looks like you've blocked notifications!
বাংলাদেশ ব্যাংকের ছবিসহ লোগো তাদের ওয়েবসাইট থেকে নেওয়া

গাজীপুরসহ সামনের সিটি করপোরেশন নির্বাচনে ঋণ খেলাপিদের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংককে চিঠি দিয়েছিল নির্বাচন কমিশন (ইসি)। যার পরিপ্রেক্ষিতে গাজীপুর সিটি নির্বাচনে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনে জমাদানকারী প্রার্থীদের বিষয়ে পূর্ণাঙ্গ তথ্য চাইল কেন্দ্রীয় ব্যাংক।

নির্বাচনে ঋণ খেলাপি চিহ্নিত করতে তথ্য চেয়ে আজ বৃহস্পতিবার (২৭ এপ্রিল) ই-মেইলে তথ্য পাঠাতে রিটার্নিং কর্মকর্তাকে চিঠি দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের ক্রেডিট ইনফরমেশন ব্যুরোর (সিআইবি) যুগ্ম পরিচালক মো. শহিদুল ইসলামের দেওয়া চিঠিতে উল্লেখ করা হয়েছে, আসন্ন গাজীপুর সিটি করপোরেশন সাধারণ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী প্রার্থীদের ঋণ খেলাপি সংক্রান্ত তথ্য দেওয়ার লক্ষ্যে সব প্রার্থীর পূর্ণ নাম, বাবার নাম, মার নাম, স্বামীর নাম (প্রযোজ্য ক্ষেত্রে) বাংলা ও ইংরেজিতে, জাতীয় পরিচয়পত্র নম্বর, করদাতা শনাক্তকরণ নম্বর, জন্ম তারিখ, স্থায়ী ও বর্তমান ঠিকানা সম্বলিত তথ্য যথাযথভাবে ছক পূরণ করে রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারের সীল, স্বাক্ষর ও ফোন (মোবাইল) নম্বর দেওয়া পূর্বক তা ই-মেইলের মাধ্যমে অত্র ব্যুরোতে পাঠানোর ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

চিঠিতে অন্যান্য স্থানীয় নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাকেও তথ্য দেওয়ার কথা বলা হয়েছে।