স্থানীয় নির্বাচনে দলীয় প্রতীক, ভাবার অনুরোধ ইসি শাহাদাতের

Looks like you've blocked notifications!
মতবিনিময় সভায় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী। ছবি : এনটিভি

দলীয় প্রতীক ছাড়া ও প্রতীকসহ স্থানীয় নির্বাচনে কোন ধরনের গতি, সেটা একটা লক্ষণীয় বিষয়। বিষয়টা সম্পূর্ণ রাজনৈতিক সিদ্ধান্ত।

আজ শনিবার সন্ধ্যায় মাদারীপুরের শিবচর উপজেলা পরিষদে প্রশাসনিক ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে সভা শেষে নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী সাংবাদিকদের এ কথা বলেন।

চতুর্থ ও ৫ম দফায় মাদারীপুরের শিবচর ও রাজৈরে ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে শিবচর উপজেলা পরিষদে প্রশাসনিক ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের নিয়ে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

ইসি শাহাদাত হোসেন চৌধুরী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, এ ব্যাপারে আমি কোনো মন্তব্য করতে চাই না। আমি আপনাদের মাধ্যমে রাজনৈতিক দল ও নেতাদের কাছে অনুরোধ করব, উনারাই একটা গবেষণা করে, সমঝোতা করে বের করে আনবেন ভবিষ্যতে নির্বাচনগুলো কি দলীয় প্রতীকে হবে, না প্রতীক ছাড়া হবে।

নির্বাচন কমিশনার আরও বলেন, আগামী দুই দফায় শিবচরের পাঁচটি ইউনিয়ন ও মাদারীপুরের অন্যান্য উপজেলায় ইউপি নির্বাচন আছে। আমরা সবচেয়ে গুরুত্ব দিচ্ছি আগামীতে সহিংসতা যাতে না হয়। সে ব্যাপারে সংশ্লিষ্ট কর্মকর্তারা যেন আগে থেকে তথ্য সংগ্রহ করে রাখেন। যারা চিহ্নিত সন্ত্রাসী আছে, তাদের যেন আগে থেকেই নজরদারিতে রাখেন। বহিরাগতদের যেন নজরদারির মধ্যে রাখেন।

এ মতবিনিময় সভায় মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা, জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. হারুন উর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।