কচ্ছপের পিঠে সাপের ভ্রমণ!

Looks like you've blocked notifications!

কচ্ছপ একটি শান্তশিষ্ট প্রাণী, অন্যদিকে র‍্যাটল স্নেক বিষাক্ত এক সাপ। এই সাপে আর কচ্ছপে বন্ধুত্ব কি কল্পনা করা যায়? তা হয়তো আছে একটু, কিন্তু সম্প্রতি ইনস্টাগ্রামে দেওয়া একটি ভিডিও দেখে সকলের চোখ চড়কগাছ, একটি কচ্ছপের পিঠে চড়ে যাচ্ছে ভয়ংকর র‍্যাটল স্নেক।

ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল নামে অনলাইন পত্রিকায় ভিডিওসহ প্রকাশিত ওই ভিডিও ও তথ্য থেকে জানা যায়, কচ্ছপ ও সাপের এই বিরল দৃশ্যটি ভিডিও ধারণ করে ইনস্টাগ্রামে ছড়িয়ে দিয়ে সকলকে দেখার সুযোগ করে দিয়েছেন মারিও এল পাছুকু নামের এক ভদ্রলোক। তিনি অ্যারিজোনার একটি জায়গায় হাইকিং করার সময় দৃশ্যটি দেখতে পেয়ে থমকে যান এবং ছবি তুলতে থাকেন। ইনস্টাগ্রামে দেওয়া সেই ভিডিওটির ক্যাপশনে তিনি লিখেছেন, ‘ওয়ান্স ইন দ্য লাইফটাইম’, অর্থাৎ জীবনে একবার। আসলেই তো, এমন ঘটনা কি আর বারবার দেখা যায়!

মারিও বলেন, ‘আমি জানি না, কেন কচ্ছপ ও সাপটি একসঙ্গে ছিল, তবে আমি এতে খুশি। তাদের একই গর্তে থাকার ঘটনা খুব একটা আনকমন নয়, তবে বাইরে তাদের একসঙ্গে এভাবে অন্তরঙ্গ কখনো ঘুরতে দেখিনি।’ তিনি আরো বলেন, ‘এ রকম অভিজ্ঞতা জীবনে সম্ভবত একবারই পাওয়া যায়।’ সত্যিই তো, কচ্ছপের পিঠে সাপ দেখার অভিজ্ঞতা নিশ্চয়ই এত সস্তা নয়!