পেটুক র‍্যাকুনের দশা

Looks like you've blocked notifications!

'খেয়ে খেয়ে ভুঁড়ি মোটা করে ফেলেছ, আর কিছুদিন পর তো দরজা দিয়ে বের হতে পারবে না!’ এমন কথা হয়তো আমরা অনেকেই মজা করে আমাদের পেটুক বন্ধুদের বলে থাকি। মজা করে বলা হলেও ব্যাপারটি কিন্তু মোটেও মজার নয়। অতিভোজনে কখনো কখনো বের হতে গিয়ে দরজায় আটকে যাওয়া যে অসম্ভব কিছু নয়, তার জ্বলজ্যান্ত উদাহরণ কিন্তু আছে।

ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল অনলাইনে সম্প্রতি প্রকাশিত একটি খবরে উঠে এসেছে অতিভোজনে অবরুদ্ধ এক অসহায় এক প্রাণীর কথা! সেই প্রাণীটির নাম র‍্যাকুন। যারা র্যাকুনের সঙ্গে পরিচিত নয়, তাদের বলছি, এটি উত্তর আমেরিকার একটি লোমশ প্রাণী। সম্প্রতি এমনই এক প্রাণী অতিরিক্ত খেয়ে আটকে পড়েছে রাস্তার এক ড্রেনে। আর ঘটনাটি ঘটেছে আমেরিকার ইলিনয়েসে।

স্থানীয় পুলিশ জানায়, তারা বিষয়টি জানার পর ঘটনাস্থলে যায়। সেখানে গিয়ে তারা দেখে একটি র্যাকুন, যে কি না অতিরিক্ত খেয়ে ফুলেফেঁপে স্যুয়ারেজের ঢাকনার ফাঁক দিয়ে বের হওয়ার চেষ্টা করছে। অর্ধেক বের হতে পারলেও বাকিটুকু আটকে ছিল র্যাকুনটার। বের হওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করছিল সে! কী ভয়াবহ অবস্থা! 

পুলিশ ও প্রাণী সংরক্ষণ কর্মকর্তারা র্যাকুনটিকে মুক্ত করার চেষ্টা করে ব্যর্থ হন। পরে পাবলিক ওয়ার্ক বিভাগের সহায়তায় র্যাকুনটিকে মুক্ত করতে সমর্থ হন তাঁরা। বেচারা অবুঝ পেটুক র‍্যাকুন!