হেঁটে চলা ক্রিসমাস ট্রি!

Looks like you've blocked notifications!
জোসেফ টেম নামক এক ব্রিটিশ নাগরিক জাপানের রাস্তায় হেঁটে বেরিয়েছেন ক্রিসমাস ট্রি সেজে! ছবি : ইউটিউব

ক্রিসমাস ট্রি তো তোমরা চেনই! খ্রিস্টানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিনে কত সুন্দর করে সাজানো হয় ক্রিসমাস ট্রি। এই উৎসবের দিন চার্চ, বিলাসবহুল হোটেল এবং খ্রিস্ট ধর্মাবলম্বীদের বাড়িতেও শোভা পায় সুসজ্জিত ক্রিসমাস ট্রি।

কিন্তু তোমাকে যদি বলা হয়, শহরের রাস্তায় ঘুরে বেড়াচ্ছে সুসজ্জিত এক আস্ত ক্রিসমাস ট্রি, তোমার কি বিশ্বাস হবে? হবে না, তাই না? আরে হবে কী করে, ক্রিসমাস ট্রির তো আর পা নেই কিংবা চাকাও নেই যে হাঁটবে কিংবা চলবে।

বিশ্বাস না হলেও এমন কাণ্ড এবার সত্যি সত্যি ঘটেছে। এমন একটি ক্রিসমাস ট্রির কথা জানা গেছে, যেটি কি না জাপানের বিভিন্ন স্থানে ঘুরে বেড়িয়েছে। তবে হ্যাঁ, এটা সত্যিকারের ক্রিসমাস ট্রি ছিল না, এর ভেতরে ছিল আস্ত এক মানুষ!

জোসেফ টেম নামে এক ব্রিটিশ নাগরিক তাঁর শরীরে অ্যালুমিনিয়াম ফ্রেম লাগিয়ে তার সঙ্গে ক্রিসমাস গাছের মতো নকল ডালপালা বেঁধে তৈরি করেছেন ক্রিসমাস ট্রি এবং বাদ দেননি আলোকসজ্জা করতেও। ৯৯টি ছোট ব্যাটারি, ১০০ ফুট তার এবং দেড় হাজার এলইডি লাইট ব্যবহার করে আলোকিত চলমান ক্রিসমাস ট্রি হয়ে ঘুরেছেন রাস্তায় রাস্তায়।

তিনি জানেন, এই জীবন্ত ক্রিসমাস ট্রি দেখে মানুষের প্রতিক্রিয়া হবেই, তাই পুরো ঘটনা ভিডিও করেও রেখেছেন। সেসব কর্মকাণ্ডের ভিডিও ইউটিউবে আপলোড করে দেওয়ার পরই সাড়া পড়ে যায় বিশ্বজুড়ে।