খুদে শিল্পীরা মুগ্ধ করল শিল্পী মুস্তাফা মনোয়ারকে

Looks like you've blocked notifications!
প্রদর্শনীর শেষ দিনে আঁকাআঁকিতে ব্যস্ত খুদে আঁকিয়েরা। ছবি : এনটিভি

ডিম খেয়ে ডিমের খোসাটা ফেলতে দেয়নি শিশুরা। খোসায় এঁকেছে মানুষের বিভিন্ন অভিব্যক্তির ছবি। কাগজ দিয়ে হয়ে গেল পুতুলের ঘর। আর পুতুলের ঘরের পাশেই গহীন অরণ্যের ‘ট্রি হাউস’।

শিশুদের এরকমই দারুণ কিছু শিল্পকর্ম নিয়ে রাজধানীর খিলগাঁওয়ে বজরা আর্ট গ্যালারিতে অনুষ্ঠিত হয়েছে চিত্রকর্ম ও হস্তশিল্প প্রদর্শনী। হ্যাপি ডট আর্ট অ্যান্ড ক্রাফট স্কুলের উদ্যোগে দুই দিনব্যাপী এ প্রদর্শনীর আয়োজন করা হয়।

গতকাল শুক্রবার ছিল প্রদর্শনীর শেষ দিন। শিল্পী মুস্তাফা মনোয়ার সমাপনী দিনে প্রদর্শনীতে আসেন এবং শিশুদের সঙ্গে সময় কাটান। খুদে আঁকিয়েদের প্রশংসা করেন মুস্তাফা মনোয়ার।

 প্রদর্শনীতে হ্যাপি ডট আর্ট অ্যান্ড ক্রাফট স্কুলের শিক্ষার্থীদের ছবি ও অন্যান্য হস্তশিল্প প্রদর্শিত হয়। প্রদর্শনীতে ঠাঁই পায় একেবারে পাঁচ বছরের শিশু থেকে শুরু করে দশম শ্রেণি পড়ুয়া শিক্ষার্থীদের শিল্পকর্ম। প্রদর্শনী উপলক্ষে প্রতিযোগিতারও আয়োজন করা হয়। শেষদিনেও খুদে আঁকিয়েরা ব্যস্ত ছিল রংতুলি নিয়ে।

গত বৃহস্পতিবার চিত্রকর্ম ও হস্তশিল্প প্রদর্শনীর উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও নাট্যকার, প্রি-ক্যাডেট ইনস্টিটিউটের চেয়ারম্যান মো. শাহজাহান আলী। তাঁর সঙ্গে ছিলেন চিত্রশিল্পী ও প্রি-ক্যাডেট ইনস্টিটিউটের ভাইস প্রিন্সিপাল আঁখিনূর রহমান ঝর্ণা।

হ্যাপি ডট আর্ট অ্যান্ড ক্রাফট স্কুলের প্রতিষ্ঠা ও প্রদর্শনী আয়োজনের পেছনে কাজ করছেন নায়না তাবাসসুম, প্রিন্স আনোয়ার পারভেজ, গালিব ইনান ও শারমিন সুলতানা। প্রদর্শনী আয়োজনে সার্বিক তত্ত্বাবধান করছেন স্কুলের প্রধান পৃষ্ঠপোষক বীর মুক্তিযোদ্ধা, জাতীয় রাজস্ব বোর্ডের সহকারী কমিশনার (অবসরপ্রাপ্ত) নাসিরউদ্দিন আহমেদ।

দুই দিনের প্রদর্শনীতে প্রচুর দর্শক শিশুদের চিত্র ও হস্তশিল্পে প্রদর্শনী উপভোগ করেন।