আবদুস শহিদ ও আবদুর রশিদ মিয়াজী স্মরণে কাতার আল-নূর সেন্টারের দোয়া মাহফিল

Looks like you've blocked notifications!
এনটিভির যুগ্ম প্রধান বার্তা সম্পাদক আবদুস শহিদ ও চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভার মহিলা ভাইস-চেয়ারম্যান মাজুদা বেগমের বাবা মোহাম্মদ আবদুর রশিদ মিয়াজী স্মরণে কাতারে ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ছবি : এনটিভি

আল-নূর কালচারাল সেন্টার বাংলাদেশ শাখার উপদেষ্টা এনটিভির যুগ্ম প্রধান বার্তা সম্পাদক আবদুস শহিদ ও চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভার মহিলা ভাইস-চেয়ারম্যান মাজুদা বেগমের বাবা মোহাম্মদ আবদুর রশিদ মিয়াজী স্মরণে কাতারে এক ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে কাতার আল-নূর কালচারাল সেন্টার।

করোনাভাইরাসসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়ে গত  এনটিভির যুগ্ম প্রধান বার্তা সম্পাদক আবদুস শহিদ গত ২৩ আগস্ট রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন।

গত ২৩ আগস্ট বাদ এশা আবদুস শহিদকে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার তোরাবগঞ্জ গ্রামে তাঁর প্রতিষ্ঠিত এতিমখানার পাশে জানাজা শেষে দাফন করা হয়।

আবদুস শহিদ ২০১৩ সালে এনটিভি দর্শক ফোরামের আমন্ত্রণে কাতার এলে কমিউনিটির বিশিষ্টজনদের সঙ্গে তাঁর আন্তরিক সম্পর্ক গড়ে ওঠে। তাঁর মৃত্যুতে কাতার প্রবাসীরাও শোকে মুহ্যমান হন।

অন্যদিকে, হাজি আবদুর রশিদ মিয়াজী গত ২৬ আগস্ট বুধবার রাতে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন। ২৭ আগস্ট ফরিদগঞ্জের বড়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মিয়াজীকে দাফন করা হয়। তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী, সাত ছেলে, দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

নির্বাহী সদস্য প্রকৌশলী মনির হোসেনের পরিচালনায় এ দুই গুণীজনদের স্মরণে ভার্চুয়াল আলোচনায় সভাপতিত্ব করেন আল-নূর কালচারাল সেন্টারের কেন্দ্রীয় নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর।

প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কমিউনিটির সভাপতি প্রকৌশলী আনোয়ার হোসেন আকন, বিশেষ অতিথি ছিলেন সিআইপি জালাল আহমদ।

এ ছাড়া আরো উপস্থিত ছিলেন আল-নূর কালচারাল সেন্টারের গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালক বাংলাদেশ সাংবাদিক অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে এম আমিনুল হক, অর্থ সম্পাদক সালেহ মোহাম্মদ নূরুন্নবী, চাঁদপুর সমিতির সভাপতি মানিক হোসেন, এন আর বি বিজনেস অ্যাসোসিয়েশনের সভাপতি শাহজাহান সাজু, ফেনী সমিতির সভাপতি শহীদুল্লাহ হায়দার, এরাবিয়ান এক্সচেঞ্জের মহাব্যবস্থাপক নূরুল কবির চৌধুরী, নূর মোহাম্মদ মজুমদার, শের আলম, মাওলানা গোলাম রাব্বানী, মাওলানা নূরুল হকসহ কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতারা।

পরে আবদুস শহিদ ও হাজি আবদুর রশিদ মিয়াজীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা ইউসুফ নূর।