ইউনিভার্সিটি পুত্রায় বাংলাদেশি শিক্ষার্থীদের নবীনবরণ

Looks like you've blocked notifications!
‘বাংলাদেশি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া’র উদ্যোগে নবীনবরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে নবীন শিক্ষার্থী ও শিক্ষকরা। ছবি : এনটিভি

‘বাংলাদেশি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া’- এর উদ্যোগে নবীনবরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সায়েদা রায়েতা ইসলাম ও সানজিদা ইয়াসমিনের পরিচালনায় এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ্যাসোসিয়েশনের সভাপতি জহিরুল ইসলাম।

গত শনিবার বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ফিলিপ কটলার হলে অনুষ্ঠানটি পরিবেশিত হয়।

শুরুতেই ছিল পবিত্র কোরআন তিলাওয়াত, বাংলাদেশ ও মালয়েশিয়ার জাতীয় সংগীত এবং বিশ্ববিদ্যালয়টির থিম সং।

ক্রমান্বয়ে ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার বিশেষ ব্যক্তিত্ব ও অ্যালামনাইদের ভিডিও বক্তৃতার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর নবীন ছাত্রছাত্রীদের ফুলেল শুভেচ্ছায় বরণ করা হয়।

দ্বিতীয়ার্ধে শুরু হয় মূল সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে কবিতা, গান ও গীতিনাট্যে বিভিন্ন ভূমিকায় ছিলেন অপূর্ব, আরমিয়া, শোয়েব বিন কামাল, সানজিদা ইসলাম, সায়মা ফাহমি, মুসান্না বিন খলিল, তাহানিন তাহের অমি, মারজিয়া জান্নাত মহুয়া, ইমাম হোসেন সোহেল, ডলি রানি কর, আলো ও ইসরাত নাওয়ার।

‘বাংলাদেশি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া’র উদ্যোগে নবীনবরণ অনুষ্ঠানে বরণ করে নেওয়া হয় নবীন শিক্ষার্থীদের। ছবি : এনটিভি

একই দিনে উপমহাদেশের অন্যতম কালজয়ী কবি ও সাহিত্যিক আল মাহমুদের প্রথম মৃত্যুবার্ষিকীকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে অনুষ্ঠানের একাংশে ইমতিয়াজ, রেজা, নিপ্পন ও অপূর্বের নেপথ্য সহযোগিতায় আল মাহমুদ থেকে আবৃত্তি সঞ্চালনা করেন ভাষা ও সাহিত্য বিভাগের আতিয়া ইসলাম।

বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের (ইউপিএম) সভাপতি জহিরুল ইসলামের সমাপনী বক্তৃতার মাধ্যমে অনুষ্ঠানের ইতি টানা হয়।

সভাপতি তাঁর বক্তব্যে নবীনদের অভ্যর্থনা জানান এবং উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে সততার সঙ্গে দেশ ও জাতির সেবায় আত্মনিয়োগ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার বিশিষ্ট শিক্ষাবিদ ড. এস এম নুরুল আমিন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন পুয়ান নুরলিয়া বিন্তি ইয়াহিয়া, কৃষিবিদ আল মামুন, সাবেক সভাপতি আব্দুল বাশির।

আরো উপস্থিত ছিলেন নিপ্পন, শোয়েব এবং আইইউকেএলের বাংলাদেশি কমিউনিটির সভাপতি ওমর ফারুক প্রমুখ।

নবীনবরণ অনুষ্ঠান আয়োজনে সার্বিক ভূমিকায় ছিলেন বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের (ইউপিএম) সহসভাপতি ইমতিয়াজ হোসেন, সহসভাপতি শাহ্ আহমেদ রেজা, সাধারণ সম্পাদক মোহাম্মাদ জহুরুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক জুলকার নাঈন, অপূর্ব এবং মিডিয়া ও যোগাযোগ সম্পাদক আরমিয়া জহির।