ছুটি ও ফাইনাল এক্সিট নিয়েও আটকেপড়া সৌদিপ্রবাসীদের দেশে ফেরার সুযোগ

Looks like you've blocked notifications!

করোনাভাইরাসের কারণে যাঁরা দেশে ফেরার জন্য ছুটি নিয়েও আটকে পড়েছেন বা ফাইনাল এক্সিট ভিসা ইস্যু করার পরও দেশে ফিরতে পারেননি, তাঁদের পুনরায় ছুটি দেওয়া হবে এবং দেশে ফেরার সুযোগ করে দেওয়া হবে। গতকাল বুধবার এক ঘোষণায় এমনটাই জানিয়েছে সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

যেসব প্রবাসী করোনার প্রাদুর্ভাবের আগে দেশে যাওয়ার জন্য ছুটি নিয়েছিলেন, কিন্তু করোনার কারণে সব ফ্লাইট ও বন্দর বন্ধ হয়ে যাওয়ার কারণে সৌদি আরবে আটকা পড়েছেন, তাঁদের পুনরায় দেশে যাওয়ার জন্য ছুটি দেবে সৌদি সরকার এবং বিশেষ বিমানে করে তাঁদের দেশে ফেরার ব্যবস্থা করে দেবে। একই সঙ্গে যাঁরা ফাইনাল এক্সিট ভিসা ইস্যু করে করোনার কারণে দেশে ফিরে যেতে পারেননি, তাঁদেরও দেশে ফেরার ব্যবস্থা করে দেবে সৌদি সরকার।

অ্যাপের মাধ্যমে আবেদন করে দেশে যাওয়ার সুযোগ পাবেন প্রবাসীরা। অ্যাপে নির্দিষ্ট ফিচারে রেজিস্ট্রেশন করে এবং প্রয়োজনীয় তথ্য দিয়ে দেশে ফেরার জন্য পুনরায় ছুটি এবং নিজ দেশে যাওয়ার সুযোগ পাবেন প্রবাসীরা।

সৌদি আরবে চারটি এয়ারপোর্ট থেকে এ বিশেষ ফ্লাইটগুলো ছাড়া হবে। জেদ্দা, রিয়াদ, মদিনা ও দাম্মাম–এ চার ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের মাধ্যমে দেশে ফিরতে পারবেন প্রবাসীরা।

এ ছাড়া যাঁরা করোনাভাইরাসের কারণে ফ্লাইট বন্ধ করার আগে ছুটি নিয়েছিলেন, তাঁদের ছুটি পুনরায় দেওয়া হবে বা ছুটির মেয়াদ বৃদ্ধি করা হবে বলে আগেই ঘোষণা দিয়েছিল সৌদি সরকার। এবং গতকাল ছুটিপ্রাপ্তদের দেশে ফিরে যাওয়ার অনুমতি দেওয়ার ব্যাপারে জানাল সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়।