প্রবাসীদের ঘরেই খাবার পৌঁছে দেবে মালয়েশিয়া দূতাবাস

Looks like you've blocked notifications!

মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশি প্রবাসীদের জন্য খাদ্য সহায়তার ঘোষণা দিল বাংলাদেশ হাইকমিশন। বাংলাদেশ হাইকমিশনের ফেসবুক পেজে খাদ্য সহায়তার জন্য এ ঘোষণা দেওয়া হয়।

চলমান পরিস্থিতিতে মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের জরুরি খাদ্য চাহিদার পরিপ্রেক্ষিতে একটি অনলাইন চাহিদা ফর্ম ছাড়া হয়েছে। যেসব প্রবাসী খাদ্য সংকটে আছে তারা এই ফর্ম পূরণ করে পাঠিয়ে দিলে দূতাবাস থেকে সহযোগিতা করা হবে বলে জানানো হয়েছে।

ফরম পূরণ করার নিয়ম এখানে বলে দেওয়া হলো-

প্রবাসীর মোবাইলে ইন্টারনেট সংযোগ থাকতে হবে। তারপর নিচে দেওয়া লিংকে বাংলাদেশিদের জরুরি খাদ্য চাহিদা ফরম ক্লিক করে প্রবেশ করতে হবে।

ফেসবুক লিংক :https://www.facebook.com/bdhckl/

১. আপনার নাম লিখুন, ২. পাসপোর্ট নাম্বার লিখুন ৩. মোবাইল নাম্বার লিখুন ৪. আপনার এলাকা নির্বাচন করুন (গোল চিহ্ন ক্লিক করুন) ৫. আপনার পূর্ণ ঠিকানা লিখুন (বর্তমান যে জায়গায় অবস্থান করছেন) ৬. বেতন পেয়েছেন (লকডাউন চলাকালীন যদি বেতন পেয়ে থাকেন তবে ‘হ্যাঁ’ অথবা ‘না’ তে ক্লিক করুন) ৬. নিয়োগকর্তার বিস্তারিত (আপনি যে কোম্পানির অধীনে আছেন) ৭. নিয়োগকর্তার নাম (আপনার কোম্পানির মালিকের নাম) ৮. নিয়োগকর্তার ঠিকানা ৯. নিয়োগকর্তার মোবাইল নম্বর ১০. কোন খাবারগুলো বেশি জরুরি (টিক দিন)।

ফরম পূরণ হয়ে গেলে সাবমিট লেখায় ক্লিক করে দিন। ফরম পূরণ করতে অসুবিধা হলে অনুগ্রহ করে এসব নাম্বারে যোগাযোগ করতে হবে। নাম্বারগুলো হচ্ছে- +৬০১২২৯০৩২৫২, +৬০১২২৯৪১৬১৭, +৬০১৩৬৩৩০১০৩, +৬০১১২৬৯৯১১৫০, +৬০১৭৬২৩২১৮৩, +৬০১৬৭৯০৭৪৩৪ এবং +৬০১২৪৩১৩১৫০ ।

এ বিষয়ে বাংলাদেশ হাইকমিশন থেকে বলা হয়, ‘আমরা কাউকে অভুক্ত অবস্থায় থাকতে দিতে চাই না। তাই এ মুহূর্তে চলাচল কঠিন হলেও আমরা আপনাদের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দিতে চাই। আপনারা ঘরে থাকুন, নিরাপদে থাকুন, ভালো থাকুন।’