বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ব্যাংককে নৌ শোভাযাত্রা

Looks like you've blocked notifications!
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভিন্নমাত্রার নৌ শোভাযাত্রা। ছবি : সংগৃহীত

সামনে পতপত করে উড়ছে বাংলাদেশের বিশাল জাতীয় পতাকা। বাজছে বাংলাদেশের গান- ‘জয় বাংলা, বাংলার জয়/হবে হবে হবে, হবে নিশ্চয়’। পুরো নৌযানজুড়ে রয়েছে লাল-সবুজের পতাকার ছড়াছড়ি। সব মিলিয়ে থাইল্যান্ডের চাওপ্রায়া নদীর বুকে অসাধারণ এক দৃশ্য। 

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে গত ২৬ মার্চ থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের প্রাণকেন্দ্রে চাওপ্রায়া নদীর আইকন সিয়াম পিয়ার থেকে শুরু হয় এই সুবিশাল নৌ-শোভাযাত্রা। জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ এবং বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজিত এই নৌ-শোভাযাত্রা  নজর কেড়ে নেয় ব্যাংককের নানা স্তরের মানুষের। 

ভিন্নমাত্রার এই নৌ-শোভাযাত্রার উদ্যেক্তা মারমেইড ইকো টুরিজম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আনিসুল হক চৌধুরী সোহাগ। আনিসুল হক চৌধুরী সোহাগ বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসে বাংলাদেশ এখন সারা বিশ্বের এক গভীর বিস্ময়। বাংলাদেশের গৌরবগাথা পৃথিবী জুড়ে ছড়িয়ে দিতেই আমাদের এই প্রচেষ্টা।’

মারমেইড ইকো টুরিজম লিমিটেডের পরিচালক সামিহা আলম বৃষ্টি বলেন, এই শোভাযাত্রা মাধ্যমে আমরা বিশ্ববাসীর কাছে বাংলাদেশের অগ্রগতির বার্তা পৌঁছে দিতে চাই। বিশ্বের যে প্রান্তেই আমরা থাকি না কেন, বাংলাদেশকে একটি অগ্রসর দেশ হিসেবে পৃথিবীর কাছে তুলে ধরাই আমাদের লক্ষ্য।

এই উদ্যোগে আরও সহযোগিতা করেছেন মারমেইড ইকো টুরিজম লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা রাদ হোসেন।