বিএসইউএমের রাওয়াং ওয়াটারফল ফরেস্ট পার্ক পরিদর্শন

Looks like you've blocked notifications!
বিএসইউএমের নতুন এক্সিকিউটিভ মেম্বারদের নিয়ে মালয়েশিয়ার কুয়ালালামপুরের রাওয়াংয়ের ওয়াটারফল ফরেস্ট পার্ক পরিদর্শন। ছবি : এনটিভি

বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়ার (বিএসইউএম) নতুন এক্সিকিউটিভ মেম্বারদের নিয়ে মালয়েশিয়ার কুয়ালালামপুরের রাওয়াংয়ের ওয়াটারফল ফরেস্ট পার্ক কাঞ্চিং-এ অনুষ্ঠিত হলো এক্সিকিউটিভ মিটিং ও স্পেশাল ট্রিপ।

সভায় সভাপতিত্ব করেন বিএসইউএমের সভাপতি জহিরুল ইসলাম ও সঞ্চালনা ছিলেন সাধারণ সম্পাদক এনামুল হক।

এই সভায় এক্সিকিউটিভ মেম্বারদের পরামর্শে  বিএসইউএমের আগামী এক বছরের কর্মসূচির খসড়া তৈরি করা হয়। কর্মসূচিতে বিভিন্ন ক্যাম্পাসে ক্যারিয়ার রিলেটেড সভা-সেমিনার এবং মালয়েশিয়ার বাংলাদেশি ছাত্রদের সফট স্কিল ও যোগাযোগ উন্নয়নমূলক অনুষ্ঠানকে প্রাধান্য দেওয়া হয়।

সভা শেষে আয়োজিত স্পেশাল ট্রিপের আহ্বায়ক ছিলেন সিনিয়র সহসভাপতি বুরহান উদ্দিন ও কো-অর্ডিনেটর ছিলেন সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মীর্জা মুস্তাফিজুর রহমান।

এই স্পেশাল ট্যুরে মূল ভলান্টিয়ারদের মধ্যে ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক ও অফিস সম্পাদক এহসানুল হক খান শুভ এবং সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল তৌহিদ।

এ ছাড়া উপস্থিত ছিলেন সহসভাপতি কৃষিবিদ আল মামুন ও শরীফ হোসেন, ট্রেজারার আলমগীর হোসেন ও ইভেন্ট ম্যানেজমেন্ট সেক্রেটারি নাসিম আরাফাত।

কো-অর্ডিনেটর মীর্জা মুস্তাফিজুর রহমানের পরিচালনায় গান-প্রতিযোগিতা, হাইকিংসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এটি একটু আনন্দঘন অনুষ্ঠানে পরিণত হয়।

এর আগে পেট্রোনাস টুইন টাওয়ারের সামনে থেকে বাসে সকাল ৯টায় রওনা দিয়ে ট্রিপটি শুরু হয় এবং শেষ হয় বিকেল ৫টায়।

বিএসইউএমের সভাপতি জহিরুল ইসলাম এক্সিকিউটিভ সভার পরে স্পেশাল ট্রিপের মতো এমন সুন্দর একটি আয়োজনে অংশ নেওয়ায় সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘প্রতিষ্ঠালগ্ন থেকেই বিএসইউএম মালয়েশিয়ায় অধ্যনরত ছাত্রছাত্রীদের একাডেমিক ও নন-একাডেমিক দক্ষতা বৃদ্ধির জন্য সব ধরনের আয়োজন করে আসছে ও ভবিষ্যতেও করবে। পাশাপাশি বিভিন্ন সামাজিক দায়িত্ব পালন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে সবাইকে একই ছাতার নিচে এনে নিজেদের গঠন ও দেশ গঠনে আত্মনিয়োগের আহ্বান জানানোই আমাদের উদ্দেশ্য।’

সাধারণ সম্পাদক এনামুল হক বলেন, ‘এ সংগঠন মালয়েশিয়ায় অবস্থানরত সব মেধাবী শিক্ষার্থীর সমন্বয়ে গঠিত সংগঠন। সব জাতি, গোত্র, ধর্ম, বর্ণ, রাজনৈতিক দল ও মতের সম্মিলিত এক মিলনমেলা যেখানে আমাদের সবার একটাই মহান পরিচয় আমরা বাংলাদেশি, বাংলাদেশ আমাদের গর্ব। এ দেশের সম্মান ও ভাবমূর্তি রক্ষায় আমরা সবাই এক ও একতাবদ্ধ।’