মক্কায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

Looks like you've blocked notifications!
সৌদি আরবের মক্কায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানায় মক্কা আওয়ামী ফাউন্ডেশন। ছবি : এনটিভি

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের স্মরণে বিভিন্ন কর্মসূচি পালন করেছে সৌদি আরবের মক্কা আওয়ামী ফাউন্ডেশন। শনিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে সংগঠনের পক্ষ থেকে মক্কায় নির্মিত অস্থায়ী শহীদ মিনারে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

পরে মক্কার একটি হোটেলের বলরুমে সংগঠনের সভাপতি বেলাল পাটোয়ারীর সভাপতিত্বে ও তাজুল ইসলামের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে কোরআন তিলাওয়াত করেন মোহাম্মদ রিদুয়ান।

এতে প্রধান বক্তা ছিলেন মক্কা আওয়ামী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক কাশেদুর রহমান কাশেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের সহসভাপতি শমশের আলম, সোহেল আহমদ, মক্কা বঙ্গবন্ধু ক্লাবের সভাপতি রিয়াজ আকবর চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান সোলেমান, আব্দুল মতিন এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ নাছির।

এ ছাড়া বক্তব্য দেন সাংগঠনিক সম্পাদক শফিক আহমদ, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মো. ফোরকান, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক মো. নুরুল্লাহ, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লুৎফুর রহমান, মোহাম্মদ রিদুয়ান, মিন্টু, মো. সাদ ও মক্কার স্থানীয় বাংলাদেশিরা।