রিয়াদে প্রবাসী আলী সরকার হত্যার বিচার চেয়ে সংবাদ সম্মেলন

Looks like you've blocked notifications!
ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলায় প্রবাসী মোহাম্মদ আলী সরকার হত্যার ঘটনায় আসামির ফাঁসির দাবি জানিয়ে সৌদি আরবের রিয়াদে সংবাদ সম্মেলন করেছেন প্রবাসীরা। ছবি : এনটিভি

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলায় প্রবাসী মোহাম্মদ আলী সরকার হত্যার ঘটনায় আসামির ফাঁসির দাবি জানিয়ে সৌদি আরবের রিয়াদে সংবাদ সম্মেলন করেছেন প্রবাসীরা। তারা আলী সরকারের রুহের মাগফিরাত চেয়ে তাঁর শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা  জানান। ‘রিয়াদ প্রবাসী সচেতন বাংলাদেশী সমাজ’ ব্যানারে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

গত ২৪ জুলাই বাঞ্ছারামপুর উপজেলার ছলিমাবাদ ইউনিয়নের আশ্রাফবাদ গ্রামে বাড়ির জায়গার সীমানা দখল নিয়ে আলী সরকার ও তাঁর ভাতিজার মধ্যে ঝামেলা হয়। একপর্যায়ে কুদ্দুস মিয়ার ছেলে আবদুর রহমান শিমুল তার ছোট চাচা আলী সরকারকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। পরে তাঁকে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ৪ আগস্ট বিকেলে মোহাম্মদ আলী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ওই হত্যার প্রতিবাদে এবং আসামি শিমুলের ফাঁসির দাবিতে সংবাদ সম্মেলন করেন রিয়াদ প্রবাসী বাংলাদেশিরা। তারা আলী সরকারের আত্মার মাগফিরাত কামনা করে তার শোকাহত পরিবারের প্রতি গভীর  সমবেদনা জানান।

সংবাদ সম্মেলনে সূচনা বক্তব্য দেন বাংলাদেশ প্রবাসী  সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি ফারুক আহমেদ চান। সংহতি প্রকাশ করে বক্তব্য দেন ব্যবসায়ী আবদুর রহমান বেলাল, সালেহ মুসা, হুমায়ুন কবির, ওসমান গনি, সাংস্কৃতিক সংগঠক বিপ্লব দেওয়ান, মনির হোসেন ডালিম, আল আমিন সরকার, কামাল উদ্দিন, ব্যবসায়ী রবিসহ প্রবাসী সমাজের বিশিষ্টজনরা।

তারা প্রধান আসামি শিমুলের গ্রেপ্তারে সন্তোষ প্রকাশ করে বাঞ্ছারামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদের পদক্ষেপের প্রশংসা করে আলী সরকার হত্যার সুষ্ঠু বিচার দাবি করেন।

সভায় হত্যার শিকার আলী সরকার, করোনায় মৃত প্রবাসী আবদুস সালাম কিরন, মরহুম আমিনুল ইসলাম হীরা, সাংস্কৃতিক সংগঠক মরহুম আবদুল ওয়াহিদ খান বকুলের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।

করোনার বিধিনিষেধ মেনে বিপুল সংখ্যাক প্রবাসী এ সংবাদ সম্মেলনে অংশগ্রহণ করেন।

সভায় সবাই মরহুম মোহাম্মদ আলী সরকারকে একজন সৎ, নিরপরাধ এবং সবার প্রিয় ভালো মানুষ উল্লেখ করে তাঁর হত্যার দ্রুত বিচার কামনা করেন।