রিয়াদে বাংলাদেশ দূতাবাস চত্বরে এনআরবি মিলনমেলা

Looks like you've blocked notifications!
সৌদি আরবের রিয়াদে বসবাসরত নন-রেসিডেন্সিয়াল বাংলাদেশের উদ্যোগে বাংলাদেশ দূতাবাস চত্বরে আয়োজিত মিলনমেলা। ছবি : এনটিভি

সৌদি আরবের রিয়াদে বসবাসরত নন-রেসিডেন্সিয়াল বাংলাদেশের (এনআরবি) উদ্যোগে বাংলাদেশ দূতাবাস চত্বরে এক মিলনমেলার আয়োজন করা হয়। এ মেলায় প্রবাসী উদ্যোক্তাদের সঙ্গে বাংলাদেশ থেকে আগত বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবরা সরকারের উন্নয়নের নানান দিক তুলে ধরেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ সরকারের অর্থসচিব আবদুর রব তালুকদার, প্রবাসী কল্যাণ সচিব সেলিম রেজা, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. সারোয়ার আলম প্রমুখ।

মেলায় আগত সবাইকে ধন্যবাদ জানান সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত গোলাম মসীহ। 

অনুষ্ঠান সহযোগিতায় ছিলেন রিয়াদ বাংলাদেশ দূতাবাসের ইকোনমিক মিনিস্টার ড. মো. আবুল হাসান।

কবি শাহজাহান চঞ্চলের সঞ্চালনায় অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা, কর্মচারী, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।

সবশেষে রাশেদ আল কারিম সজিবের রচনায় ‘রেমিট্যান্স যোদ্ধা’  নাটকটি রিয়াদ বাংলাদেশ থিয়েটার মঞ্চায়ন করে।

নাট্যজন সারোয়ার জাহান সিদ্দিকীর নির্দেশনায় নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেন হৃদয়, টিটু, জামান, নাজিম, পলাশ, সিরাজ, নাঈম, মামিতা, সুমাইয়া, রাহিল ও রোনক। নাটকটির নেপথ্য সংগীত আয়োজনে ছিলেন মঞ্জুর আল ইসলাম। আলোক সম্পাতে ছিলেন মোহাম্মদ মানিক ও সালাউদ্দিন।

‘রেমিট্যান্স যোদ্ধা’ নাটকটি মঞ্চস্থ হওয়ার পরে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত গোলাম মসীহ ও তাঁর স্ত্রী সৈয়দা গুলে আরজু অভিনয় শিল্পীসহ রিয়াদ বাংলাদেশ থিয়েটারের সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।