সাংবাদিক আবদুস শহিদের মৃত্যুতে মক্কায় শোক সভা ও দোয়া মাহফিল

Looks like you've blocked notifications!
সৌদি আরবের মক্কায় এনটিভির যুগ্ম প্রধান বার্তা সম্পাদক আবদুস শহিদের মৃত্যুতে শোক সভা ও দোয়া মাহফিলে মোনাজাত করেন মক্কা এনটিভি দর্শক ফোরামের নেতৃবৃন্দ। ছবি : এনটিভি

সৌদি আরবের মক্কায় এনটিভির যুগ্ম প্রধান বার্তা সম্পাদক সাংবাদিক আবদুস শহিদের মৃত্যুতে শোক সভা ও দোয়া মাহফিল করেছে মক্কা এনটিভি দর্শক ফোরাম। গতকাল বৃহস্পতিবার মক্কা নগরীর কাকিয়ায় স্থানীয় সময় রাত ১১টায় এ শোক সভার আয়োজন করা হয়।

শুরুতে কোরআন তেলাওয়াত করেন মাহদী পারভেজ। মক্কা এনটিভি দর্শক ফোরামের সভাপতি এইচ এম পারভেজ মৃধার সভাপতিত্বে ও এনটিভি মক্কা প্রতিনিধি কামাল পারভেজ অভির পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মক্কা এনটিভি দর্শক ফোরামের সিনিয়র সহসভাপতি আকতার হোসেন, সহসভাপতি মোজাম্মেল হোসেন মিলন, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ ও উপদেষ্টা মোহাম্মদ ইউসুফ।

বক্তব্য দেন মক্কা এনটিভি দর্শক ফোরামের অর্থ সম্পাদক কাসেম আহমদ ও সাংবাদিক খলিল চৌধুরী। আরো উপস্থিত ছিলেন আমান উল্লাহ আমান, শেখ রুবেল, সাইদুর রহমান সোহাগ, ফয়েজুর রহমানসহ আরো অনেকে।

এ সময় জেদ্দা থেকে টেলিকনফারেন্সে যোগ দেন জেদ্দায় এনটিভি দর্শক ফোরামের সভাপতি আলহাজ আবদুর রহমান।

বক্তারা বলেন, সাংবাদিক আবদুস শহিদের মৃত্যুতে এনটিভি পরিবার ও সাংবাদিক সমাজের অপূরণীয় ক্ষতি হয়েছে। আবদুস শহিদ ছিলেন সৎ, সাহসী ও নির্ভীক সাংবাদিক। তাঁর এ অকাল মৃত্যু খুবই কষ্টদায়ক। আল্লাহ রাব্বুল আলামিন মরহুমকে জান্নাতবাসী করুক।

শেষে সাংবাদিক আবদুস শহিদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মক্কা এনটিভি দর্শক ফোরামের ধর্মীয় সম্পাদক মাওলানা ছাবের আহমদ।

করোনাভাইরাসসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়ে গত ২৩ আগস্ট সকাল পৌনে ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন জ্যেষ্ঠ সাংবাদিক আবদুস শহিদ। সৃজনশীল মানুষ আবদুস শহিদ দীর্ঘ কর্মজীবনে এনটিভিসহ দেশের বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন। তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশে সভাপতি হিসেবে সফলতার সঙ্গে নেতৃত্ব দিয়েছেন। এ ছাড়া জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত থেকে সাংবাদিকদের অধিকার আদায়ে কাজ করে গেছেন তিনি।