সিঙ্গাপুরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালিত

Looks like you've blocked notifications!
গতকাল রোববার বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী পালন করে সিঙ্গাপুর শাখা বিএনপি ও অঙ্গসংগঠনগুলো। ছবি : এনটিভি

সিঙ্গাপুর শাখা বিএনপি ও অঙ্গসংগঠনগুলো দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী পালন করেছে। গতকাল রোববার স্থানীয় সময় সন্ধ্যায় সিঙ্গাপুরের বানানা লিফ হোটেলের বলরুমে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি আবদুল কাদের।

জিয়াউদ্দিন ও ইকবালের যৌথ পরিচালনায় সভায় সংক্ষিপ্ত বক্তব্য দেন কামরুল, ফিলিপ, পাভেল, আযাদ, রবিন। এ ছাড়া উপস্থিত ছিলেন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সভায় বক্তারা বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদের প্রবক্তা ও বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা। বাংলাদেশের স্বাধীনতায় অসাধারণ দেশপ্রেমিক, অসম সাহসিকতা, সততা-নিষ্ঠা ও সহজ-সরল ব্যক্তিত্বের প্রতীক প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের অবদান অসামান্য। এ ছাড়া ১৯৬৫ সালে পাক-ভারত যুদ্ধে খেমকারান সেক্টরে অসীম সাহসিকতার সঙ্গে তিনি যুদ্ধ করেন। বাংলাদেশ ও বাংলাদেশিদের বিশ্ব মানচিত্রে তিনি ব্যাপকভাবে পরিচিত করিয়েছেন স্বাতন্ত্র্য বৈশিষ্ট্যে। তাঁর বিপুল জনপ্রিয়তা কোনোভাবেই সহ্য করতে পারেনি দেশি-বিদেশি চক্রান্তকারীরা।

গতকাল রোববার বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী পালন করে সিঙ্গাপুর শাখা বিএনপি ও অঙ্গসংগঠনগুলো। ছবি : এনটিভি

বক্তারা আরো বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সত্য ও ন্যায়ের প্রতীক, গণতন্ত্রের প্রতীক। সুপরিকল্পিতভাবে তাঁকে সাজা দিয়ে বন্দি করে রেখেছে সরকার। খালেদা জিয়ার মামলায় জামিন নিয়ে টালবাহানা করছে সরকার।

পরে জিয়াউর রহমানের রুহের মাগফিরাত কামনা করা হয়। সেইসঙ্গে তাঁর সহধর্মিণী সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনায় মোনাজাত করা হয়।