সৌদির ওয়াদি আদ দাওয়াসিরে বাংলাদেশিদের কনস্যুলার সেবা প্রদান

Looks like you've blocked notifications!
সৌদি আরবের ওয়াদি আদ দাওয়াসির শহরে অভিবাসী বাংলাদেশিদের কনস্যুলার সেবা দিয়েছে বাংলাদেশ দূতাবাস। ছবি : এনটিভি

সৌদি আরবের ওয়াদি আদ দাওয়াসির শহরে অভিবাসী বাংলাদেশিদের কনস্যুলার সেবা দিয়েছে বাংলাদেশ দূতাবাস। গতকাল শুক্রবার সকাল থেকে আজ শনিবার বিকেল পর্যন্ত এই কনস্যুলার সেবা দেওয়া হয়।

রিয়াদ থেকে প্রায় ৬০০ কিলোমিটার দূরে অবস্থিত এই শহরে করোনাভাইরাস প্রতিরোধে সৌদি সরকারের নির্দেশিত বিধিনিষেধ মেনে কয়েকশ বাংলাদেশি অভিবাসীকে কনস্যুলার সেবা দেওয়া হয়।

এ সময় অভিবাসীদের ইকামার মেয়াদ বৃদ্ধির জন্য পাসপোর্ট নবায়ন, পাসপোর্ট রি-ইস্যু ও পাসপোর্ট সংক্রান্ত বিভিন্ন সেবা দেওয়া হয়। এ ছাড়া স্পেশাল এক্সিট প্রোগ্রামের আওতায় হুরুবপ্রাপ্ত, ইকামা বিহীন, ইকামার মেয়াদোত্তীর্ণ ও এক্সিট ভিসায় মেয়াদোত্তীর্ণ অভিবাসীদের আইনগত সহায়তা দেওয়া হয়।

ওয়াদি আদ দাওয়াসির শহরে কয়েক হাজার বাংলাদেশি বসবাস করেন। এখানে প্রবাসী বাংলাদেশিরা ব্যবসা, কৃষি কাজ, পোলট্রি ফার্মসহ বিভিন্ন পেশায় নিয়োজিত রয়েছেন।

প্রবাসীদের নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে সেবা দেওয়া হয়। প্রবাসীদের সৌদি আরবের আইন কানুন ও করোনাভাইরাস প্রতিরোধে সৌদি সরকারের নির্দেশনা মেনে চলার পরামর্শ দেওয়া হয়। বাংলাদেশি অভিবাসীদের বৈধভাবে সৌদি আরবে ব্যবসা করার পরামর্শ দেওয়া হয়। এ ছাড়াও বিভিন্ন বিষয়ে সমস্যাগ্রস্ত অভিবাসীদের প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়।

কনস্যুলার সেবা প্রদান করেন দূতাবাসের মিনিস্টার ও কার্যালয় প্রধান ড. ফরিদ উদ্দিন আহমদ ও প্রথম সচিব মোহাম্মদ ফখরুল ইসলাম। এ ছাড়া বিভিন্ন শাখার দূতাবাসের স্টাফরা কনস্যুলার সেবা প্রদান কাজে সহায়তা  করেন।

কনস্যুলার সেবা শনিবার বিকেল ৪টা পর্যন্ত দেওয়া হয়। এ এলাকায় বসবাসরত বাংলাদেশি অভিবাসীরা দূতাবাসের সেবা পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।