সৌদি আরবে জাতিসংঘের আবাসিক প্রতিনিধির সঙ্গে জাবেদ পাটোয়ারীর বৈঠক

Looks like you've blocked notifications!
সৌদি আরবে নিয়োজিত জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী নাতালিয়া ফস্টিয়ারের সঙ্গে বৈঠক করেছেন রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। ছবি : এনটিভি

সৌদি আরবে নিয়োজিত জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী নাতালিয়া ফস্টিয়ারের সঙ্গে গত সোমবার বৈঠক করেছেন রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। রাষ্ট্রদূত করোনা মহামারির সময়ে সীমিত পরিসরে (ভার্চুয়ালি) সৌদি আরবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের বিষয়ে আলোচনা করেন।

রাষ্ট্রদূত জাতিসংঘের আবাসিক সমন্বয়কারীকে জানান, ইউনেসকো ১৯৯৯ সালে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতি দেয়, যা বাংলাদেশে ১৯৫২ সালে ভাষার জন্য জীবন উৎসর্গকারী শহীদদের জন্য এক বিরাট সম্মানের বিষয়।

এ সময় রাষ্ট্রদূত করোনা মহামারি পরিস্থিতিতে সৌদি আরবের অর্থনীতি ও শ্রম বাজারের ওপর এর প্রভাব নিয়ে আলোচনা করেন। সৌদি আরবে প্রায় ২৩ লাখ বাংলাদেশি অভিবাসী কর্মরত রয়েছে যা বাংলাদেশে পাঠানো রেমিট্যান্সের বড় উৎস বলে রাষ্ট্রদূত জাতিসংঘের আবাসিক সমন্বয়কারীকে অবহিত করেন।

ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সৌদি আরবে বসবাসরত অভিবাসীদের করোনা মহামারি চলাকালীন তাঁদের সুরক্ষা নিশ্চিত করার জন্য সৌদি সরকারের প্রশংসা করেন। সৌদি আরবে বসবাসরত অভিবাসীদের করোনাভাইরাসে আক্রান্ত হলে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়ার জন্যও রাষ্ট্রদূত প্রশংসা করেন।

রাষ্ট্রদূত সৌদি আরবে নিয়োজিত জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী নাতালিয়া ফস্টিয়ারের সঙ্গে বিভিন্ন দ্বিপক্ষীয় বিষয় নিয়েও আলোচনা করেন।