সৌদি আরবে বাংলাদেশি চিকিৎসকদের মিলনমেলা

Looks like you've blocked notifications!
সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহর সঙ্গে প্রবাসী বাংলাদেশি চিকিৎসকরা। ছবি : এনটিভি

সৌদি আরবের অন্যতম বাণিজ্যিক রাজধানী জেদ্দা সমুদ্র সৈকত সংলগ্ন একটি রিসোর্টে হয়ে গেল সৌদি আরবে বসবাসরত বাংলাদেশি চিকিৎসকদের দ্বিতীয় ও সবচেয়ে বড় মিলনমেলা।

বিডি ডক্টর্স ইন কেএসএ আয়োজিত এ মিলনমেলায় সৌদি আরবের অধিকাংশ প্রাদেশিক শহর থেকে চিকিৎসকরা অংশ নেন। গত ১৬ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠান শুরু হয়ে চলে গতকাল শনিবার ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

এর আগে গত বছর সৌদি আরবের ইয়ানবুতে প্রবাসী বাংলাদেশি চিকিৎসকদের মিলনমেলা হয়েছিল।

১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠান শুরু হয় পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে। অনুষ্ঠানে ছিল বিভিন্ন ( ছোট ও বড়দের) খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‍্যাফল ড্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

১৭ ফেব্রুয়ারি শুক্রবার জুমার নামাজ শেষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ। এই সময় তিনি চিকিৎসকদের প্রথম ম্যাগাজিন ‘মরু নক্ষত্র’ এবং বিডি ডক্টর্স ইন কেএসএর নিজস্ব ওয়েবসাইটের উদ্বোধন করেন।

চিকিৎসক আজাদের সঞ্চালনায় এই সময় বক্তব্য দেন বিডি ডক্টর্স ইন কেএসএর এডমিন মুসাব্বির হোসাইন ও আব্দুল্লাহ। এই সময় শুভেচ্ছা বক্তব্য দেন চিকিৎসক কামরুল, সামিউল হক, ইউসুফ ভূঁইয়া প্রমুখ।

চিকিৎসক আজাদ ও মুশফিকার যৌথ মঞ্চ পরিচালনা ও চিকিৎসক কামরুলের উপস্থাপনায় মেডিকেল কলেজ ভিত্তিক পরিচিতি পর্ব ছিল চোখ জুড়ানো। তাদের উপস্থাপনা ও করতালিতে সাংস্কৃতিক অনুষ্ঠান এ মিলনমেলায় এক নতুন মাত্রা যোগ করে। এই সময় শুভেচ্ছা বক্তব্য দেন রিয়াদ থেকে চিকিৎসক মোমিন ও মতিন, মক্কা থেকে চিকিৎসক হাদী, মদিনা থেকে চিকিৎসক ইকবাল ও এনাম বিজু এবং জিজান থেকে চিকিৎসক মামুন।

চিকিৎসক নাজমুল মজুমদার সোহেল ও সেতুর যৌথ পরিচালনায় সব চিকিৎসক ও তাদের পরিবারের বালুকাবেলা ভিডিও পরিবেশন করেন। শিশুদের গল্প, কবিতা, ছড়া গান, নৃত্য ও ফ্যাশন শোর মতো পরিবেশনা গভীর রাতেও সবার ঘুম কেড়ে নেয়। শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।