মদিনায় একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আলোচনা সভা

Looks like you've blocked notifications!
অমর একুশে ফেব্রুয়ারি উপলক্ষে সৌদি আরবের মদিনায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। ছবি : এনটিভি

অমর একুশে ফেব্রুয়ারি উপলক্ষে সৌদি আরবের মদিনায় যৌথভাবে আলোচনা সভা করেছে স্বেচ্ছাসেবক লীগ, আওয়ামী ফাউন্ডেশন, যুবলীগ, বঙ্গবন্ধু পরিষদ, কর্মজীবী লীগ ও আওয়ামী পরিবার। 

রোববার রাত ১০টায় মদিনার একটি হোটেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদের সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি মোসলেহ উদ্দিন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। 

আলোচনায় প্রধান অতিথি বক্তব্যে মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, ‘বায়ান্নর ভাষা আন্দোলনেই আমাদের স্বাধীনতার মূল ভিত্তি রচিত হয়। আমরা আমাদের চিন্তা-চেতনায় স্বকীয়তা লাভ করি। আজকের স্বাধীনতা আমরা ভাষা আন্দোলনের মাধ্যমে পেয়েছি।’ তিনি আরো বলেন, আজকে যে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে দিনটিকে পালন করা হয় তাও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান। তাই যতদিন বঙ্গবন্ধুকন্যার হাতে থাকবে দেশ, ততদিন পথ হারাবে না বাংলাদেশ।

অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি মামুনুর রশিদ। শুভেচ্ছা বক্তব্য দেন জেলা যুবলীগের সহসভাপতি ও সমাজসেবক হেলাল মিয়া। বিশেষ অতিথি ছিলেন মদিনা আওয়ামী কর্মজীবী লীগের সভাপতি মনোয়ার হোসেন, মদিনা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক রবিউল।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন স্বেচ্ছাসেবক লীগের নাসির উদ্দিন, যুবলীগের শাহাদাৎ হোসেন চৌধুরী, ইয়ানবু যুবলীগের সাধারণ সম্পাদক রহিম উদ্দিন চৌধুরী, দেলোয়ার হোসেন, হানিফ গাজী, আবদুল মুতালেব, সিরাজুল ইসলাম, ইউছুপ মিয়াজী, শফি, মাছুম। অনুষ্ঠানে বক্তারা ভাষা দিবসের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।