মদিনায় বাংলাদেশিদের মিলনমেলা

Looks like you've blocked notifications!
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশিরা গত সোমবার মদিনার একটি কমিউনিটি সেন্টারে বনভোজনের আয়োজন করে। ছবি : এনটিভি

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মদিনায় বাংলাদেশি কমিউনিটির উদ্যোগে আলোচনা সভা ও বনভোজন অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার স্থানীয় সময় রাত ১২ টার দিকে মদিনা একটি কমউনিটি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

‘প্রবাসে সব বাংলাদেশি মিলে একটি বড় পরিবার, সেই পরিবারের নাম বাংলাদেশ’ শিরোনামে এ বনভোজনের জন্য ওই কমউনিটি সেন্টারে সবাই জড়ো হন। প্রবাসের ব্যস্ত জীবনে কিছুটা প্রশান্তি পেতে সেখানে উপস্থিত হয়েছিল দলমত-নির্বিশেষে অনেক প্রবাসী। এ আয়োজন কিছুক্ষণের মধ্যেই পরিণত হয় মিলনমেলায়। হৈচৈ আর  আনন্দ-উল্লাসে মেতে ওঠেন মদিনার প্রবাসীরা।

এইচ এম ফখরুদ্দিন খান মাদানীর কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। মদিনার কমিউনিটির নেতা জাহেদ চৌধুরীর সঞ্চালনায় বনভোজনের আলোচনা সভায় বক্তব্য দেন প্রবাসী বাংলাদেশি কমিউটি নেতা মো. মাহফুজুল আলম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী জাহাঙ্গীর আলম, মোস্তফা কামাল, আবুদল মতিন ও মোরশেদ।

বক্তারা বলেন, একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আয়োজিত বনভোজন মূলত সমগ্র বাংলাদেশিকে  ঐক্যবদ্ধ থেকে দেশকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার প্রেরণা যোগাবে। একুশের চেতনায় প্রবাসে অবস্থানরত সবাইকে উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানান।

আলোচনা শেষে দেশাত্মবোধক গান দেশিয় ঐতিহ্যবাহি খেলা কাবাডি, বস্তা দৌড়, মোরগ লড়াই, বেলুন ফুটানো, বেডমিন্টন ও দাবা খেলার আয়োজন করা হয়। খেলা শেষে বিজয়ীদের মাছে পুরস্কার বিতরণ করেন শীর্ষস্থানীয় ব্যবসায়ীর নেতারা। সব শেষে র‍্যাফেল ড্র এর আয়োজন করা হয়। অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসেবে ছিল এনটিভিসহ দেশের শীর্ষস্থানীয় অনেক চ্যানেল।