স্বাধীনতা দিবস উপলক্ষে মক্কাপ্রবাসী আওয়ামী কমিউনিটির আলোচনা

Looks like you've blocked notifications!
সৌদি আরবের মক্কায় স্বাধীনতা দিবসের আলোচনা সভায় উপস্থিত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহসহ অন্য অতিথিরা। ছবি : এনটিভি

বর্তমান আওয়ামী লীগ সরকার দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেই উন্নয়নকে বাধাগ্রস্ত করতে স্বাধীনতাবিরোধী একটি চক্র সন্ত্রাসী কার্যক্রমের মাধ্যমে দেশকে অশান্ত করার চক্রান্তে লিপ্ত রয়েছে। এই চক্রান্তকারীদের অনতিবিলম্বে চিহ্নিত করে দেশের উন্নয়ন ও সুনাম অক্ষুণ্ণ রাখতে দেশ-বিদেশের সবাইকে ঐকবদ্ধ হয়ে কাজ করতে হবে।

সৌদি আরবের মক্কাপ্রবাসী আওয়ামী কমিউনিটির উদ্যোগে ৪৬তম মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভায় বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ এসব কথা বলেন। গত বৃহস্পতিবার মক্কার হোটেল মানছির বলরুমে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

মক্কা আওয়ামী ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক কাশেদুর রহমান কাশেদের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মক্কা আওয়ামী ফাউন্ডেশনের সভাপতি মোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন। প্রধান বক্তা ছিলেন মক্কা বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সভাপতি সাইফুর রহমান সাইফু। কোরআন তেলাওয়াতের পর জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়। বিশেষ অতিথি প্রবাসী বাংলাদেশিদের নিয়ম-কানুন মেনে চলাসহ দেশের জাতীয় অর্থনীতিতে অবদান রাখার জন্য ধন্যবাদ জানিয়ে বৈধভাবে দেশে টাকা পাঠানোর আহ্বান জানান। তিনি বর্তমান আওয়ামী লীগ সরকারের দেশ ও বিদেশের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের কথা তুলে ধরেন।

২৬ মার্চের তাৎপর্য নিয়ে আরো বক্তব্য দেন সাংবাদিক এম ওয়াই আলাউদ্দিন, আবদুস সালাম, রিদোয়ান, লিটন শেখ, বেলাল হোসেন পাটোয়ারী, হারুনুর রশিদ রাশু ও শফিকুর রহমান।

আলোচনা সভায় মক্কাস্থ আওয়ামী কমিউনিটি ও সামাজিক সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী ও প্রবাসীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া করা হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত ও কনসাল জেনারেলকে প্রবাসী আওয়ামী কমিউনিটির বিভিন্ন সংগঠনের উদ্যোগে ক্রেস্ট দেওয়া হয়।