মক্কায় আওয়ামী ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল

Looks like you've blocked notifications!
সৌদি আরবের মক্কায় পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত নারায়ণগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও রাষ্ট্রদূত গোলাম মসিহসহ অন্য অতিথিরা। ছবি : এনটিভি

সৌদি আরবের মক্কায় পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার, দোয়া মাহফিল ও আলোচনা সভা করেছে মক্কা আওয়ামী ফাউন্ডেশন। গত ২০ জুন মক্কা নগরীর একটি হোটেলের বলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন মক্কা আওয়ামী ফাউন্ডেশনের সভাপতি মো. মোজাম্মেল হক। পরিচালনা করেন কাসেদুর রহমান। সার্বিক তত্ত্বাবধান করেন বেলাল পাটোয়ারী। উপস্থিত ছিলেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ।

প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র হাসান মাহমুদ হাসনী। বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক আহমদ জয়, সাতকানিয়া থানা আওয়ামী লীগের সহসভাপতি হাজি দেলোয়ার হোসেন, প্রবাসী কমিউনিটির নেতা আবদুল মোতালেব ও গোলাম মোস্তফা প্রমুখ।

বক্তারা মাহে রমজানের তাৎপর্য নিয়ে আলোচনা করেন। সেই সঙ্গে সৌদি আরবে উমরাহ করতে আসা বাংলাদেশিদের পাসপোর্ট নিয়ে সমস্যা সমাধানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্যোগ নিতে আহ্বান জানান। আলোচনা সভার পর ইফতারের আগে দেশ ও জাতির কল্যাণ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য চেয়ে দোয়া করা হয়। ইফতার মাহফিলে মক্কা আওয়ামী পরিবারের বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশিরা উমরাহ করতে সৌদি আরবের জেদ্দা বিমানবন্দরে অবতরণ করার পর তাদের পাসপোর্ট রেখে দেয় সৌদি কর্তৃপক্ষ। বাংলাদেশিরা যাতে উমরাহ করতে এসে অবৈধভাবে সৌদি আরবে থাকতে না পারে, এ জন্য এই উদ্যোগ নিয়েছে দেশটি। বাংলাদেশে ফেরার সময় তাদের ওই পাসপোর্ট ফেরত দেওয়া হয়। ইফতার মাহফিলে সংসদ সদস্য ও রাষ্ট্রদূতকে সেই সমস্যার কথা জানানো হয়েছে।