মালয়েশিয়ায় বাংলাদেশ ক্রিকেট লীগে চ্যাম্পিয়ন সানওয়ে ইউনিভার্সিটি

Looks like you've blocked notifications!
মালয়েশিয়ায় বাংলাদেশ ক্রিকেট লীগের চ্যাম্পিয়ন সানওয়ে ইউনিভার্সিটির খেলোয়াড়রা ট্রফি হাতে। ছবি : এনটিভি

মালয়েশিয়ায় বাংলাদেশ ক্রিকেট লীগের (বিসিএলএম) চ্যাম্পিয়ন হয়েছে সানওয়ে ইউনিভার্সিটির দল। বুধবার বিকেলে কুয়ালালামপুরের ‘আমান ক্লাব’ মাঠে ফাইনাল খেলা হয়। ইন্টারন্যাশনাল ইসলামী ইউনিভার্সিটি মালয়েশিয়ার একটি দলকে হারিয়ে ৪৯ রানে শিরোপা জেতে সানওয়ে ইউনিভার্সিটির দল।

বাংলাদেশি স্টুডেন্টস অর্গানাইজেশন মালয়েশিয়ার (বিএসওএম) উদ্যোগে এবারই প্রথমবারের মতো মালয়েশিয়ায় ‘বাংলাদেশ ক্রিকেট লীগ-মালয়েশিয়া’ আয়োজন করা হয়।

ফাইনাল ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কার পান সানওয়ে ইউনিভার্সিটির লুবাব। সিরিজ সেরার পুরস্কার পান একই দলের নূর। খেলায় রানার্স আপ হয় ইন্টারন্যাশনাল ইসলামী ইউনিভার্সিটির দল দেশি মুসতাং। তৃতীয় স্থান অধিকার করে এপিইউ টাইগার। চতুর্থ স্থান অধিকার করে টিম আইইউকেএল। বেস্ট সাপোর্টেড দল হয় বাইনারি ইউনিভার্সিটি। সেরা ব্যাটসম্যান নির্বাচিত হন আইইউকেএলের রায়হান। সেরা বোলার নির্বাচিত হন সানওয়ে ইউনিভার্সিটির নূর। সেরা ফিল্ডার হন সানওয়ে ইউনিভার্সিটির পরাগ।

ম্যাচ শেষে কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব এস কে শাহীন বিজয়ী দলের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটি প্রেস ক্লাব-মালয়েশিয়ার সভাপতি এস এম রহমান পারভেজ, স্পন্সর (পৃষ্ঠপোষক) প্রতিষ্ঠান টুফ্যাম ফ্যাশনের চেয়ারম্যান রতন সেন, পরিচালক মিনহাজ উদ্দিন মিরান, মুক্তাদির আহমদ চৌধুরী, বিএসওএমের সভাপতি জিয়াউর রহমান, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, ছৈয়দ মোহাম্মদ মিনহাজুর রহমান, বিসিএলএমের প্রকল্প ব্যবস্থাপক মোত্তাকিম মাহমুদ, শোভন হোসেন।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব এস কে শাহীন ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের জন্য বিএসওএমের প্রশংসা করে বলেন, পড়ালেখার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চার মাধ্যমে মানুষ প্রকৃত মানুষ হিসেবে গড়ে ওঠে। খেলাধুলার মাধ্যমে প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীরা জাতির জনক বঙ্গবন্ধুর গড়া সোনার বাংলার লাল-সবুজের পতাকা বিদেশের মাটিতে তুলে ধরেছে। তিনি পড়ালেখার পাশাপাশি প্রবাসে বাংলাদেশকে তুলে ধরার জন্য বাংলাদেশি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

বিএসওএমের সভাপতি জিয়াউর রহমান বলেন, ‘এ ক্রিকেট টুর্নামেন্টে মালয়েশিয়ার বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি ছাত্রদের ১৪টি ক্রিকেট দল অংশ নিয়েছে। প্রবাসে শত ব্যস্ততার মধ্যেও সবাই আমাদের এই ক্রিকেট খেলা দেখতে এসেছে। আগামীতে আমরা আরো বড় ধরনের ক্রিকেটের আয়োজন করব ইনশাল্লাহ।’