Beta

রিয়াদে প্রবাসী বিএনপির নেতারা

ত্যাগীদের মূল্যায়ন করলেই বিএনপির আন্দোলনে সফলতা

২৩ অক্টোবর ২০১৭, ০৩:৩৭

সৌদি আরব ব্যুরো
সৌদি আরবের রিয়াদের সোলাই উপ-শহর বিএনপির নবগঠিত কমিটির নেতাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। ছবি : এনটিভি

বিএনপির তৃণমূলের নেতাকর্মীদের মতামতকে গুরুত্ব দিয়ে দেশ-বিদেশে দলকে ঢেলে সাজাতে হবে। ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়নের মধ্য দিয়ে বিএনপি আগামী আন্দোলন-সংগ্রামে সফলতা অর্জন করবে।

গত বৃহস্পতিবার সৌদি আরবের রাজধানী রিয়াদের সোলাই উপ-শহর বিএনপির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রবাসী বিএনপির নেতারা এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোলাই উপ-শহর বিএনপির নবনির্বাচিত কমিটির সভাপতি ওমর ফারুক। সঞ্চালনা করেন সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন পূর্বাঞ্চল বিএনপির প্রথম সহসভাপতি শেখ রুহুল আমিন বাবুল। প্রধান বক্তা ছিলেন একই কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক তাজুল ইসলাম গাজী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পূর্বাঞ্চল বিএনপির ঐক্য প্রক্রিয়ার অন্যতম প্রধান সমন্বয়ক ও নবনির্বাচিত বিশেষ সম্পাদক ক্বারি আবদুল হাকিম, পূর্বাঞ্চল বিএনপির অন্যতম যুগ্ম সাধারণ সম্পাদক এইচ এম নুরুল হক নুরু, দপ্তর সম্পাদক ইসতিয়াক হোসেন তারেক, পূর্বাঞ্চল যুবদলের সভাপতি জাহাঙ্গীর আলম, প্রবাসী চট্টগ্রাম জেলা বিএনপির সভাপতি জয়নাল আবদিন বাকের, উপদেষ্টা জসিম উদ্দিন তালুকদার, পূর্বাঞ্চল বিএনপির তথ্য সম্পাদক মাহফুজ পাটোয়ারী ও প্রবাসী নোয়াখালী জেলা যুবদলের  সাধারণ সম্পাদক আলমগীর হোসেন।

নবনির্বাচিত সোলাই উপ-শহর বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সভায় স্বাগত বক্তব্য দেন। অন্যদের মধ্যে বক্তব্য দেন নবগঠিত কমিটির সিনিয়র সহসভাপতি ওবায়েদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন, সহ. প্রচার সম্পাদক মো. শাহীন মিয়া, সাংগঠনিক সম্পাদক মো. সোহাগসহ বিভিন্ন স্তরের প্রবাসী বিএনপির নেতারা।

সভায় বিশেষ আমন্ত্রিত অতিথির বক্তব্য দেন রিয়াদ দূতাবাস বিদ্যালয় ও মহাবিদ্যালয় পরিচালনা পর্ষদের নির্বাচিত সিগনেটরি আবদুল গোফরান।

সভায় অগণতান্ত্রিক প্রক্রিয়ায় পূর্বাঞ্চল বিএনপিকে ধ্বংসের যেকোনো চক্রান্ত-ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন নেতৃবৃন্দ। পূর্বাঞ্চল বিএনপির সভাপতি আ ক ম রফিকুল ইসলামের নেতৃত্বের প্রতি আস্থা রেখে তাঁকে দলকে ঐক্যবদ্ধ করতে পরিকল্পনা নেওয়ার আহ্বান জানানো হয়। সম্প্রতি সৌদি আরব বিএনপির ঐক্য প্রক্রিয়াকে স্বাগত জানানো হয় এবং এই প্রক্রিয়াকে এগিয়ে নিতে জোরাল সমর্থনের কথা ব্যক্ত করা হয়।

বিপুল সংখ্যক প্রবাসী বিএনপির নেতাকর্মীর অংশগ্রহণে অভিষেক অনুষ্ঠানটি সাম্প্রতিক সময়ে রিয়াদে বিএনপির মিলন মেলা হিসেবে পরিণত হয়। এক বছরের বেশি সময় সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সাংগঠনিক কার্যক্রমে নিরবতা ও স্থবিরতা কেটে দীর্ঘ দিন পর এই অনুষ্ঠানটিতে বিপুল সংখ্যক প্রবাসী বিএনপির নেতাকর্মীদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।

সোলাই উপ-শহর বিএনপির নবনির্বাচিত সভাপতি ওমর ফারুক তাঁর বক্তব্যে অনুষ্ঠানে অংশগ্রহণকারী প্রবাসী নারী-পুরুষসহ সর্বস্তরের বিএনপির নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আলোচনা ও বক্তব্য শেষে নবগঠিত কমিটির নেতাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এর পর আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রবাসী শিল্পী আনোয়ার, মামিতা, সিমা, আপন, উজ্জ্বল গান পরিবেশন করে বিপুল সংখ্যক দর্শক-শ্রোতাকে মাতিয়ে রাখেন। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনায় ছিলেন আবদুল ওয়াহিদ খান বকুল ও মনজুর আল ইসলাম। অনুষ্ঠানের শেষে সব শিল্পী ও কলাকুশলীকে বিশেষ পুরস্কার দেওয়া হয়।

সভায় মো. ওমর ফারুককে সভাপতি ও মোশাররফ হোসেন মঙ্গলকে সাধারন সম্পাদক করে গঠিত ৮১ সদস্য বিশিষ্ট রিয়াদ সোলাই উপ-শহর বিএনপির কার্যনির্বাহী কমিটি ও পাঁচ সদস্য বিশিষ্ট উপদেষ্টার নাম ঘোষণা করে অনুষ্ঠানে তাদের পরিচয় করিয়ে দেওয়া হয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement