হিউস্টনের মেয়রের সঙ্গে ফোবানার নবনির্বাচিত কমিটির সাক্ষাৎ

Looks like you've blocked notifications!

ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকার (ফোবানা) নবনির্বাচিত চেয়ারম্যান আতিকুর রহমান সিটি অব হিউস্টনের মেয়র সিলভেস্টার টার্নারের সঙ্গে সাক্ষাৎ করেছেন। গতকাল মঙ্গলবার মেয়রের অফিসে এ দুই নেতার সাক্ষাৎ হয়। এ সময় ফোবানা এক্সিকিউটিভ কমিটির নবনির্বাচিত সেক্রেটারি শাহ হালিম ও রবিউল করিম বেলাল উপস্থিত ছিলেন। সাক্ষাতের সময় ফোবানা চেয়ারম্যান আতিকুর রহমান সিটি মেয়র সিলভেস্টার টার্নারকে ফোবানা পিন পরিয়ে দেন এবং সিটি মেয়র সিলভেস্টার টার্নার ফোবানা চেয়ারম্যানকে হিউস্টন সিটির পিন পরিয়ে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় উভয় নেতা একে অপরের সঙ্গে কাজ করার সংকল্প ব্যক্ত করেন।

এদিকে, টেক্সাস ডালাসের বাংলাদেশি কমিউনিটি নেতা মাহবুব চৌধুরীকে দেখতে ডালাসের মেথডিস্ট হাসপাতালে যান ফোবানা চেয়ারম্যান আতিকুর রহমান। এ সময় তাঁর সঙ্গে ছিলেন মিড কন্টিনেন্টাল বাংলাদেশ অ্যাসোসিয়েশনের রবিউল করিম বেলাল এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নর্থ টেক্সাস নেতা হাসমত মবিন চৌধুরী। নেতৃবৃন্দ মাহবুব চৌধুরীর রোগমুক্তি কামনায় তাঁর পাশে দাঁড়িয়ে দোয়া কামনা করেন। টেক্সাস সফররত ফোবানা চেয়ারম্যান আতিকুর রহমান ও রবিউল করিম বেলাল ডালাসের রেডিও রূপসী বাংলায় আড্ডায় দেন। এ ছাড়া টেক্সাসের বিভিন্ন নেতার সঙ্গে তিনি ফোবানা নিয়ে মতবিনিময় করেন। 
উল্লেখ্য, ৩০ বছর আগে যে সংকল্পে ফোবানার (ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা) যাত্রা শুরু হয়েছে, তা বাস্তবায়ন করার লক্ষ্যে সংগঠনের নেতারা মাঠে নামছেন। অক্টোবরের প্রথম সপ্তাহে ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামিতে অনুষ্ঠিত নির্বাচনে ফোবানার নতুন কার্যনির্বাহী কমিটির কর্মকর্তারা প্রবাসীদের ঐক্যবদ্ধ করতে বিভিন্ন এলাকা সফর করছেন।

শুরুতেই ফোবানার চেয়ারম্যান এবং বাই ন্যাশনাল চেম্বার অব কমার্সের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট আতিকুর রহমান টেক্সাস সফর করেছেন। ২০ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত টেক্সাসের বাংলাদেশি অধ্যুষিত এলাকা ভ্রমণ করেন ফোবানার নির্বাহী সচিব শাহ হালিমকে সঙ্গে নিয়ে। নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে তারা সবকিছুর ঊর্ধ্বে জাতীয় স্বার্থকে রাখার আহ্বান জানান এবং প্রবাস প্রজন্মে বাঙালি সংস্কৃতি জাগ্রত রাখতে বাস্তবভিত্তিক কর্মসূচি তৈরি করেন। টেক্সাসের পর তারা জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টা, নিউইয়র্ক, নিউজার্সি, পেনসিলভানিয়া, মিশিগান, ওয়াশিংটন মেট্রো এলাকা, শিকাগো, লস অ্যাঞ্জেলেস ছাড়াও বোস্টন সফর করবেন। আগামী বছর ৩২তম ফোবানা সম্মেলন অনুষ্ঠিত হবে আটলান্টায়। সেই সম্মেলনকে কানাডা ও আমেরিকায় বসবাসরত বাংলাদেশিদের মহামিলনমেলায় পরিণত করার লক্ষ্যে ১১ মাস আগেই মাঠে নামলেন ফোবানার কর্মকর্তারা।