অস্ট্রেলিয়া বিএনপির ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ পালন

Looks like you've blocked notifications!
গতকাল রোববার সিডনির রকডেলে অস্ট্রেলিয়া বিএনপি আলোচনা সভার আয়োজন করে। ছবি : এনটিভি

প্রতিবছর ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ পালন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। দিবসটি উপলক্ষে স্থানীয় সময় গতকাল রোববার আলোচনা সভার আয়োজন করে বিএনপি অস্ট্রেলিয়া।

সন্ধ্যা সাড়ে ৬টায় সিডনির রকডেলে কস্তুরি ফাংশন সেন্টারে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি অস্ট্রেলিয়া শাখার প্রধান উপদেষ্টা মনিরুল হক জর্জ।

অস্ট্রেলিয়া বিএনপির সভাপতি আলহাজ মো. লুৎফুল কবিরের সভাপত্বিতে আলোচনায় উপস্থিত ছিলেন সিনিয়র সহসভাপতি ড. আবদুল ওয়াহাব, সাধারণ সম্পাদক মো. আবুল হাছান, বিশিষ অতিথি ছিলেন প্রাক্তন মেয়র কার্ল সালেহ, অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি রেজাউল হকসহ বিএনপির নেতাকর্মী, স্থানীয় সাংবাদিক এবং গণ্যমান্য ব্যক্তিরা।  

অনুষ্ঠান উপস্থাপনা করেন অস্ট্রেলিয়া বিএনপির সাধারণ সম্পাদক মো. আবুল হাছান।

সন্ধ্যায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। পরে বাংলাদেশ এবং অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত ও বিএনপির দলীয় সংগীত পরিবেশন করা হয়।

নিজের বক্তব্যে মনিরুল হক জর্জ বলেন, ‘জিয়াউর রহমান ১৯৭৫ সালের ৭ই নভেম্বরে সিপাহী জনতা আর সেনাবাহিনীর এক পাল্টা অভ্যুত্থানের মাধ্যমে রাষ্ট্রক্ষমতার কেন্দ্রে আসেন তাই দিনটিকে ‘জাতীয় বিপ্লব ও সংহতি’ দিবস হিসেবে পালন করা হয়। এই দিনে ষড়যন্ত্রকারীরা লণ্ডভণ্ড হয়ে যায়।’

আলোচনা সভা শেষে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজ। সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনা করেন অস্ট্রেলিয়া বিএনপির মহিলাবিষয়ক সম্পাদিকা মুনা মুস্তাফা।

সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন বাংলা মিউজিক অ্যান্ড ড্যান্স একাডেমির শিশুরা। এ ছাড়া সংগীত পরিবেশন করেন নূর ই মোহাম্মদ সজীব, মিঠু ও ইভানা খালেদ, নামিদ ফারহান ও আয়েশা আর হুমায়ুন কবির।

এ সময় আরো উপস্থিত ছিলেন যুবদলের সিনিয়র সভাপতি সেলিম লকিয়াত, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল মতিন উজ্জ্বল, বিএনপি অস্ট্রেলিয়ার আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক সেলিম খান মুকুল, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান, বিএনপি অস্ট্রেলিয়ার মহিলা বিষয়ক সম্পাদিকা মুনা মোস্তাফা, সাবেক সাধারণ সম্পাদক এ কে এম ফজলুল হক শফিক প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত কিশোরগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামকে অস্ট্রেলিয়া বিএনপির পক্ষ থেকে ক্রেস্ট দেওয়া হয়।