মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষামেলা ঢাকা ও চট্টগ্রামে

Looks like you've blocked notifications!
ঢাকা ও চট্টগ্রামে শিক্ষামেলার আয়োজন করবে মালয়েশিয়ার তিনটি পাবলিক ও একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়। এ উপলক্ষে ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ায় (আইআইইউএম) বিশ্ববিদ্যালয়গুলোর পক্ষে ‘মিট দ্য প্রেসের’ আয়োজন করে এইম এডুকেশন সলিউশন। ছবি : এনটিভি

ঢাকা ও চট্টগ্রামে শিক্ষামেলার আয়োজন করবে মালয়েশিয়ার তিনটি পাবলিক ও একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়। ঢাকায় ২৫ ও ২৬ নভেম্বর এবং চট্টগ্রামে ২৮ ও ২৯ নভেম্বর এই মেলা অনুষ্ঠিত হবে। 

এ উপলক্ষে ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ায় (আইআইইউএম) বিশ্ববিদ্যালয়গুলোর পক্ষে ‘মিট দ্য প্রেসের’ আয়োজন করে এইম এডুকেশন সলিউশন। এ সময় বিশ্ববিদ্যালয়গুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন এইম এডুকেশন সলিউশন পরিচালক আবুল কালাম আজাদ। তিনি বলেন, বাংলাদেশ থেকে প্রতি বছর বহু শিক্ষার্থী উচ্চ শিক্ষা গ্রহণে বিদেশে যায়। গত একযুগ ধরে বাংলাদেশি শিক্ষার্থীদের পছন্দের কয়েকটি দেশের মাঝে প্রিয় নাম মালয়েশিয়া।

আবুল কালাম আজাদ আরো বলেন, সঠিক তথ্য ও গাইড লাইনের অভাব এবং কিছু অসাধু এজেন্টের কারণে ভালো ফলাফল করা শিক্ষার্থীরা নাম সর্বস্ব প্রতিষ্ঠানে ভর্তির মাধ্যমে প্রতারিত হচ্ছে। এ সমস্যা থেকে উত্তরণে এই শিক্ষামেলার আয়োজন করা হবে। 

এ সময় উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার (আইআইইউএম) অধ্যাপক ড. আহাদ এম উসমান গনী, ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার (ইউপিএম) ডেপুটি ডিন অধ্যাপক ড. নূর আইনি আবদুস শুকুর, ইউনিভার্সিটি টেকনোলোজি মালয়েশিয়ার (ইউটিএম) একাডেমিক ম্যানেজার অধ্যাপক ড. আসতুতি বিনতে আমরিন ও মাল্টিমিডিয়া ইউনিভার্সিটির আন্তর্জাতিক বিভাগের ডেপুটি হেড সেরিথেরেন সুভ্রানিয়াম প্রমুখ।