অস্ট্রেলিয়ায় বাংলাদেশ ফোরামের ঈদ পুনর্মিলনী

Looks like you've blocked notifications!
প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়া’র ঈদ পুনর্মিলনী ও মাসিক সভা গত ২ আগস্ট (রোববার) সিডনির রকডেলের বনফুল রেস্টুরেন্ট অ্যান্ড ফাংশন সেন্টারে অনুষ্ঠিত হয়। ছবি : এনটিভি

প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়া’র ঈদ পুনর্মিলনী ও মাসিক সভা সাড়ম্বরে অনুষ্ঠিত হয়েছে। গত ২ আগস্ট (রোববার) সিডনির রকডেলের বনফুল রেস্টুরেন্ট অ্যান্ড ফাংশন সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অস্ট্রেলিয়ায় অবস্থানরত বিভিন্ন শ্রেণি-পেশার বাংলাদেশিরা অংশ নেন।

পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করেন ‘বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়া’র সাংগঠনিক সম্পাদক হামিদুল্লাহ খান জোহান। এ সময় বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। 

সংগঠনের সভাপতি এইচ এম মহসিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন সুপ্রভাত সিডনির প্রধান প্রতিবেদক ফজলে রাব্বী, গবেষক শাহেদ আকবর, এএফকে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবু কাইউম খান, সুপ্রভাত সিডনির প্রতিবেদক আবদুল আউয়াল, ইন্টারন্যাশনাল মাইগ্রেশন অ্যান্ড এডুকেশন সার্ভিসের পরিচালক শোয়েব চৌধুরী, আইইএলটিএস কোর্স সমন্বয়ক কামাল আহমেদ চৌধুরী, ‘বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়া’র জ্যেষ্ঠ সহসভাপতি সাইদুর রহমান, যুগ্ম সম্পাদক মো. জুনাইতুর রহমান অনন্ত, সাংগঠনিক সম্পাদক হামিদুল্লাহ খান জোহান, প্রচার সম্পাদক আশিক আহমেদ সৌরভ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন রনি।

সুপ্রভাত সিডনির প্রধান প্রতিবেদক ফজলে রাব্বী প্রবাসে সংগঠনটির কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে শক্তিশালী নেটওয়ার্কিং গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করে বলেন, নবাগত বাংলাদেশি অভিবাসীদের আবাসন ও চাকরি সমস্যা সমাধানে সংগঠনের সদস্যদের এগিয়ে আসা উচিত। 

গবেষক শাহেদ আকবর বাংলাদেশ ফোরামের কার্যক্রম গতিশীল করার জন্য বাংলাদেশ হাইকমিশনের পরামর্শ  ও সহযোগিতা নেওয়ার ওপর গুরুত্বারোপ করেন।

এএফকে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবু কাইউম খান বলেন, বাংলাদেশি কমিউনিটি বিভক্ত। তিনি একটি শক্তিশালী কমিউনিটি গড়ে তোলার জন্য প্রবাসী সবার প্রতি আহ্বান জানান। 

সভাপতির বক্তব্যে এইচ এম মহসিন বাংলাদেশ ফোরামের কার্যক্রম শুধু অস্ট্রেলিয়ায় সীমাবদ্ধ না রেখে একে একটি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে গড়ে তুলতে সবার সহযোগিতা কামনা করেন। সভাপতির বক্তব্যে তিনি সবার সামনে সংগঠনের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা তুলে ধরেন।

সাধারণ সম্পাদক কামাল উদ্দিন সংগঠনের গৃহীত কার্যক্রম বাস্তবায়নের ওপর আলোকপাত করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আবদুস সামাদ শিবলু, আবদুল মতিন উজ্জ্বল, ‘বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়া’র সহসভাপতি মো. জাহাঙ্গীর, সংগঠনের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক সৈয়দ হারিস মিয়া, সহসম্পাদক জাজ মিয়া, মহিলাবিষয়ক সম্পাদক তামজিদা জাহান সানি, সহসম্পাদক নুসরাত হক, আবদুল্লাহ নূর প্রমুখ।

অনুষ্ঠান শেষে অতিথিদের সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়।