রেমিট্যান্স বাড়াতে মালয়েশিয়ায় যমুনা ব্যাংকের সেমিনার

Looks like you've blocked notifications!
গ্রাহকসেবা সম্পর্কে মালয়েশিয়ায় প্রবাসীদের নিয়ে সেমিনার করে যমুনা ব্যাংক। ছবি : এনটিভি

গ্রাহকসেবা সম্পর্কে মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের নিয়ে রিলেশনশিপ অ্যান্ড সিএসআর সেমিনারের আয়োজন করেছে বাংলাদেশ যমুনা ব্যাংক লিমিটেড। রোববার স্থানীয় সময় দুপুর ২টায় কুয়ালালামপুরের ফুই ছিউ হলের বলরুমে এই সেমিনারের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আলম। সঞ্চালনা করেন মো. শহিদুল্লাহ খান স্বপন।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ নুর মোহাম্মদ। বিশেষ অতিথি ছিলেন ব্যাংকটির পরিচালক কানুতোষ মজুমদার, প্রবাসী ব্যবসায়ী মো. খাইরুল ইসলাম টুটুল।

অন্যদের মধ্যে বক্তব্য দেন কোতারায়া বাংলাদেশি ব্যবসায়ী সমিতির সভাপতি রাশেদ বাদল, বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাবের সভাপতি এস এম রহমান পারভেজ, ব্যবসায়ী দাতু সেলিম, ডা. মিজানুর রহমান, মো. মোস্তাফিজ ও এস কে সেন্টু।

সেমিনারে প্রবাসী বাংলাদেশিরা ব্যাংকের বিভিন্ন সেবাসহ অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে কী কী সুবিধা পেতে পারেন সে সম্পর্কে বিস্তারিত জানানো হয়।  রেমিটেন্স বাড়াতে হুন্ডির মাধ্যমে টাকা পাঠানো বন্ধ করতে প্রবাসীদের সহযোগিতার আহ্বান করা হয়।

প্রশ্নোত্তর পর্বে যমুনা ব্যাংকের কর্মকর্তারা উপস্থিত কমিউনিটি নেতাদের নানা প্রশ্নের জবাব দেন। বাংলাদেশে বিনিয়োগ করার প্রেক্ষিতে প্রবাসীরা কী ধরনের সুবিধা পেতে পারে। একটি প্রশ্নের জবাবে তাঁরা বলেন, প্রয়োজনে সুদের হার কম ও লাভের পরিমাণ বৃদ্ধি করে বিশেষ ঋণের বাবস্থা করা যেতে পারে।