Beta

স্বাধীনতা দিবস উপলক্ষে কানাডায় ব্যতিক্রমী আয়োজন

২৭ মার্চ ২০১৮, ১১:২৩ | আপডেট: ২৭ মার্চ ২০১৮, ১১:৪৬

মাসুম চৌধুরী, কানাডা

স্বাধীনতা দিবস উপলক্ষে ব্যতিক্রমী আয়োজন করা হয়েছিল কানাডায়। কানাডার টরন্টোয় যেন লাল-সবুজ পতাকায় ভরে উঠেছিল সেদিন। বাংলাদেশি কানাডীয় তরুণদের সংগঠন ‘গ্রিন অ্যান্ড রেড হুইলার্স’ গত ১৮ মার্চ ব্যতিক্রমী একটি মোটর শোভাযাত্রার আয়োজন করে। স্বাধীনতা দিবস উপলক্ষে ৭১টি গাড়ি নিয়ে বাংলাদেশি পতাকা ও কানাডীয় পতাকা দিয়ে সাজানো হয়েছিল র‍্যালিটি। 
ফেসবুকভিত্তিক গ্রুপ গ্রিন অ্যান্ড রেড হুইলার্স-এর অ্যাডমিনরা হলেন মাসুম চৌধুরী, মইনুল হাসান, কায়সার হামিদ ও শেখ সামি। তাঁদের ব্যতিক্রমী আয়োজনে সহযোগিতা করেছে স্থানীয় প্রশাসন।
সংগঠনটির পক্ষ থেকে আয়োজন সম্পর্কে জানানো হয়, ফেসবুকে ইভেন্ট খোলার পর অভূতপূর্ব সাড়া মেলে। ৫০টির ওপর গাড়ি নিবন্ধন করে র‍্যালিতে অংশগ্রহণের জন্য। সব লোকাল ব্যান্ড কনসার্টে গান গাইতে রাজি হয়ে গেল কোনোরকম সম্মানী ছাড়াই। ভেন্যু, ইভেন্ট ম্যানেজমেন্ট, সাউন্ডসহ বাকি সার্ভিসগুলো সবাই দিয়েছে নামমাত্র মূল্যে।
১৮ মার্চ ৭১টি নানা রং, সাইজ আর ব্র্যান্ডের গাড়ি এসে সমাবেত হলো ব্লাফারস পার্কের পার্কিং লটে। তারপর খুব সুশৃঙ্খলভাবে সব গাড়ি লাইন ধরে চলল টরন্টোর রাজপথ ধরে। প্রতিটি গাড়িতে ছিল বাংলাদেশ ও কানাডার পতাকা। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রথম বাংলাদেশি নারী প্রাদেশিক সংসদ সদস্যের পদপ্রার্থী ডলি বেগম।
এই আয়োজনের মাধ্যমে কানাডার অন্য সব কমিউনিটির মানুষ পরিচিত হন ৩০ লাখ শহীদের বিনিময়ে অর্জিত এই লাল-সবুজ পতাকার সঙ্গে।

Advertisement