মালয়েশিয়ায় ঈদ উৎসব কনসার্ট ৩০ জুন

Looks like you've blocked notifications!
মালয়েশিয়া ঈদ উৎসব কনসার্ট নিয়ে মঙ্গলবার সংবাদ সম্মেলন বক্তব্য দেন এজিডি পিক্সার্চের চেয়ারম্যান দাতু সেলিম। ছবি : এনটিভি

ঈদুল ফিতরের পর আগামী ৩০ জুন একটি কনসার্টে অংশ নিতে মালয়েশিয়ার কুয়ালালামপুর আসছেন আইয়ুব বাচ্চু, ইমরান, মিলা, ফেরদৌস, পূর্ণিমা ও আবু হেনা রনি। ঈদ উৎসব নামে এ কনসার্টকে ঘিরে এরই মধ্যে প্রবাসীদের মধ্যে আলোড়ন সৃষ্টি হয়েছে। কুয়ালালামপুর ও এর আশপাশের বাংলাদেশি দোকান ও বিপণিবিতানগুলোতে শোভা পাচ্ছে রং বেরঙের পোস্টার ও ব্যানার।

আয়োজক কোম্পানি এজিডি পিক্সার্চের ফেসবুক পেজে বিভিন্ন ব্যানারের পাশাপাশি আপলোড করা হয়েছে আইয়ুব বাচ্চুর একটি ভিডিও চিত্র। যেখানে তিনি বলছেন, ‘আসছি মালয়েশিয়ায়, দেখা হবে ৩০ জুন শনিবার কুয়ালালামপুরে।’ একই ধরনের ভিডিওচিত্র প্রকাশ করা হয়েছে ফেরদৌস, পূর্ণিমা ও আবু হেনা রনির।

এজিডি পিক্সার্চের চেয়ারম্যান দাতু সেলিম গতকাল মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বলেন, সাম্প্রতিক সময়ে একটি কনসার্টকে ঘিরে ঘটে যাওয়া কিছু ঘটনা মালয়েশিয়ায় আমাদের ভাবমূর্তি দারুণভাবে ক্ষুণ্ণ হয়েছে। ভাবমূর্তি ফিরিয়ে আনতে এজিডি পিক্সার্চ এই কনসার্টটি করার উদ্যোগ নিয়েছে।

সেলিম আরো বলেন, ঈদের সময় নানা জটিলতায় অনেকেই দেশে যেতে পারে না। বিপুল সংখ্যক  এই প্রবাসীদের একটু বিনোদনের সুযোগ করে দিচ্ছে এজিডি পিক্সার্চ।

সংবাদ সম্মলনে বলা হয়, প্রবাসে দেশের ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখার দায়-ভার কিছুটা হলেও প্রবাসীদের ওপর বর্তায়। এ ছাড়া এই কনসার্টের মাধ্যমে সমগ্র মালয়েশিয়ায় একটি বার্তা পৌঁছে দিতে চাই যে, আমরা বাংলাদেশিরাও পারি একটি কোয়ালিটিপূর্ণ প্রোগ্রাম উপহার দিতে।

সংবাদ সম্মলনে উল্লেখ করা হয়, দর্শক মাতাতে মঞ্চে থাকবেন বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড এলআরবি, জনপ্রিয় সংগীত শিল্পী ইমরান ও মিলা, জনপ্রিয় অভিনেতা ফেরদৌস, অভিনেত্রী পূর্ণিমা ও কমেডিয়ান আবু হেনা রনি। থাকবেন স্থানীয় শিল্পী ইয়াসমিন আজিজ ও বাংলা গানে স্থানীয় শিল্পীদের নাচ।

এ ছাড়া অনুষ্ঠানের পরিকল্পনায় কিছু ব্যতিক্রমী চমক রয়েছে যেগুলো দর্শক অনুষ্ঠানের দিন উপভোগ করতে পারবেন। যাঁরা টিকেট কিনেছেন তাঁদের বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে লটারির মাধ্যমে আইফোন, স্যামসাংসহ ১০টি মোবাইল ফোন।

অনুষ্ঠানস্থলে বিকেল ৪টা থেকে ঢুকতে পারবেন দর্শকরা। নিশ্ছিদ্র নিরাপত্তায় কাজ করবে স্থানীয় সিকিউরিটি রেলা। ভিভিআইপি, ভিআইপি, গোল্ড ও সিলভার ক্যাটাগরিতে নির্দিষ্ট সংখ্যক টিকেটের ব্যবস্থা রয়েছে। পরিবার ও মেয়েদের জন্য পৃথক বসার ব্যবস্থাও রয়েছে। প্রথম বারের মতো মোবাইলে টিকেট কেনার সুযোগ রাখা হয়েছে। এতে যে কেউ ঘরে বসে টিকেট কিনতে পারবেন।

টিকেট প্রাপ্তি ও যেকোনো তথ্যের জন্য হটলাইন নম্বর +601111606193 সার্বক্ষণিক চালু রয়েছে। টিকেট কেনার পর মোবাইলে কনফার্মেশান ম্যাসেজ যাবে বলেও জানান দাতু সেলিম।

এ ছাড়া ঢাকা থেকে আসা ১৯ জন শিল্পী ও কলাকুশলীকে বিমানবন্দরে অভ্যর্থনা থেকে শুরু করে স্টেজ পারফর্ম ও বিদায় পর্যন্ত সুন্দর ও পরিকল্পিত পরিকল্পনা রয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাঙালি ও বাংলাদেশের এ সংস্কৃতি বিশ্বব্যাপী তুলে ধরার লক্ষে এজিডি পিক্সার্চ কাজ করছে। এজিডি পিক্সার্চ মালয়েশিয়ায় একটি প্রোডাকশান হাউজ হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার লক্ষ্যে এগুচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন এজিডি পিক্সার্সের ব্র্যান্ড ডেভেলপমেন্ট ম্যানেজার মোস্তফা ইমরান রাজু, আইটি ইনচার্জ আরিফুল ইসলাম, এক্সিকিউটিভ ম্যানেজার আশরাফুল করিম, মার্কেটিং ইনচার্জ সামিয়া আফরিন, জয়যাত্রা ফাউন্ডেশন মালয়েশিয়া শাখার কো-অর্ডিনেটর আক্তার হোসেন ও কার্যনির্বাহী সদস্য রিয়াজ উদ্দিন ফাহাদী।

কো-স্পন্সরদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন জয়যাত্রা ফাউন্ডেশনের চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর, টুফ্যাম ফ্যাশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মিনহাজ উদ্দিন মিরান ও রেস্টুরেন্ট ফুড ভিলেজের মালিক এস কে সেন্টু।