অস্ট্রেলিয়ায় ‘বাংলাদেশ ফেস্টিভ্যালে’র অংশীদার ‘অস্ট্রাবিল্ড’

Looks like you've blocked notifications!
‘বাংলাদেশ ফেস্টিভ্যাল অস্ট্রেলিয়া’র অংশীদারিত্ব চুক্তিতে যুক্ত হয় অস্ট্রেলিয়ার মূলধারার নির্মাণ প্রতিষ্ঠান ‘অস্ট্রাবিল্ড’। ছবি : এনটিভি

অস্ট্রেলিয়ার সিডনিতে আগামী ২৭ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশের শিল্প-সংস্কৃতি ও ঐতিহ্যবিষয়ক মেলা  ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল অস্ট্রেলিয়া’। এর আয়োজন করেছে বাংলাদেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভি। সম্প্রতি এ উৎসবের সঙ্গে অংশীদারিত্ব চুক্তিতে যুক্ত হয়েছে অস্ট্রেলিয়ার মূলধারার নির্মাণ প্রতিষ্ঠান ‘অস্ট্রাবিল্ড’।

সিডনির একটি স্থানীয় রেস্টুরেন্টে আয়োজিত সাইনিং অনুষ্ঠানে চুক্তিপ্রস্তাবে স্বাক্ষর করেন মেলা কমিটির প্রেসিডেন্ট রেজাউল হক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মজিবুর রহমান। এ সময় কমিটির পক্ষে আরো উপস্থিত ছিলেন কো-অর্ডিনেটর জাহাঙ্গীর হাবিব, কালচারাল সেক্রেটারি ইফতেখার সোহেল এবং অস্ট্রাবিল্ডের পরিচালক নজরুল ইসলাম।

এর আগে গত জুলাই মাসে এনটিভি ও প্রবাসীদের উদ্যোগে অনুষ্ঠেয় এই মেলায় যৌথভাবে কাজ করার ঘোষণা দেয় সিডনির ক্যান্টারবুরি ও ব্যাংকসটাউন সিটি  কাউন্সিল।

গত বছর প্রথমবারের মতো ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল অস্ট্রেলিয়া’ আয়োজনের পর প্রবাসী বাংলাদেশিদের মধ্যে বিপুল সাড়া পাওয়ায় এবার দ্বিতীয়বারের মতো এ মেলার আয়োজন করা হচ্ছে। এর মধ্যেই মেলা নিয়ে শুধু প্রবাসী বাংলাদেশি নয়, অস্ট্রেলিয়ার অন্য ভাষা ও সংস্কৃতির অধিবাসীদের মধ্যেও আগ্রহ-উদ্দীপনা দেখা দিয়েছে। উৎসব সফল করতে স্থানীয় প্রশাসনসহ বিভিন্ন সংগঠন কাজ করে যাচ্ছে।

অস্ট্রেলিয়া সরকারের মন্ত্রী-এমপিরা এতে উপস্থিত থাকবেন বলে জানা গেছে। এ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী।

বাংলাদেশের জনপ্রিয় শিল্পী ন্যান্সি ও আগুন এ উৎসবে আমন্ত্রিত হয়ে গান পরিবেশন করবেন বলে এখন পর্যন্ত জানা গেছে।

মেলায় কোনো স্টল কিংবা স্পন্সরশিপের জন্য 0433472035 ফোন নম্বরে পাবলিক রিলেশন অফিসার সায়মন সারওয়ারের সঙ্গে যোগাযোগের অনুরোধ করা যাচ্ছে।