Beta

জমকালো আয়োজনে সিডনিতে ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল‌’

২৮ অক্টোবর ২০১৮, ১৩:৪৭

সিডনিতে এনটিভি আয়োজিত ‘বাংলাদেশ ফেস্টিভ্যালে’ অংশ নিয়ে আনন্দে মাতেন অস্ট্রেলিয়ার বিভিন্ন শহরসহ নিউজিল্যান্ড ও ফিজির বাংলাদেশি প্রবাসীরা। ছবি : এনটিভি

জমকালো আয়োজনে অস্ট্রেলিয়ার সিডনিতে গতকাল শনিবার অনুষ্ঠিত হলো এনটিভি আয়োজিত ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’। নাচে-গানে আনন্দে মাতেন প্রবাসী বাংলাদেশিরা। অনুষ্ঠানে অংশ নিতে অস্ট্রেলিয়ার বিভিন্ন শহর ছাড়াও নিউজিল্যান্ড ও ফিজির প্রবাসীরা সিডনিতে আসেন।

অসুস্থতার কারণে বহুল প্রতীক্ষিত এই উৎসবে অংশ নিতে না পারায় সবাইকে শুভেচ্ছা জানিয়ে বাণী দিয়েছেন এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী।

এই একটি দিনের জন্যই সারা বছর অপেক্ষায় থাকেন অস্ট্রেলিয়া মহাদেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। এবার সেই দিনটি ছিল শনিবার। সিডনির প্রাণকেন্দ্র পল কিটিং পার্কে বসে ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’; বাংলাদেশের মিলনমেলা। সন্ধ্যা নামতেই এই পার্ক প্রবাসী বাংলাদেশিদের পদচারণায় কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে।

প্রবাসী স্থানীয় শিল্পীরা প্রথমে গান পরিবেশন করেন। তারপর মঞ্চে আসেন জনপ্রিয় কণ্ঠশিল্পী ন্যান্সি। একে একে  নিজের সব জনপ্রিয় গান পরিবেশন করেন তিনি। এমন আয়োজনে সবচেয়ে বেশি আনন্দ উপভোগ করে শিশুরা। গানের তালে তালে নেচে-গেয়ে শিল্পীদের সঙ্গ দেয় তারা। তারপর মঞ্চে আসেন আরেক জনপ্রিয় কণ্ঠশিল্পী আগুন। যৌথভাবে একটি গান পরিবেশন করেন আগুন ও ন্যান্সি। পরে মাঠ মাতে আগুনের জনপ্রিয় সব গানে।

অসুস্থতার কারণে উপস্থিত হতে না পারায় অনুষ্ঠানের সাফল্য কামনা করে বাণী পাঠান এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী। শ্রোতা দর্শকদের সামনে তা উপস্থাপন করেন এনটিভি অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা রাশেদ শ্রাবন।

দ্বিতীয়বারের মতো এনটিভি অস্ট্রেলিয়া আয়োজন করে ‌‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’। এমন জমকালো আয়োজন করায় এনটিভিকে ধন্যবাদ জানান প্রবাসীরা। অনুষ্ঠানে অস্ট্রেলিয়ার বিভিন্ন এলাকার প্রবাসী ছাড়াও এমন মিলনমেলায় অংশ নেন নিউজিল্যান্ড ও ফিজির প্রবাসী বাংলাদেশিরা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement