অস্ট্রেলিয়ার স্থানীয় সরকার নির্বাচনে নরসিংদীর রশিদ

Looks like you've blocked notifications!
অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস স্টেটের ল্যাকেম্বা আসন থেকে ক্ষমতাসীন দল লিবারেল পার্টির মনোনয়ন পেয়েছেন নরসিংদীর রশিদ ভূইয়া। ছবি : রাশেদ শ্রাবন, অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার স্থানীয় সরকার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন নরসিংদীর রশিদ ভূইয়া। এই প্রথম একজন বাংলাদেশি অস্ট্রেলিয়ার জাতীয় পর্যায়ের নির্বাচনে অংশগ্রহণ করছেন।

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস স্টেটের ল্যাকেম্বা আসন থেকে ক্ষমতাসীন দল লিবারেল পার্টির মনোনয়ন পেয়েছেন রশিদ ভূইয়া। আগামী ২৮ মার্চ অনুষ্ঠেয় নির্বাচনে তাঁর প্রতিদ্বন্দ্বী হবেন লেবার পার্টির জিহাদ দিবের।
 
গতবারের প্রার্থী মাইকেল হাওয়াত প্রার্থিতা প্রত্যাহার করায় রশিদ ভূইয়াকে মনোনয়ন দেয় লিবারেল পার্টি। ১৯২৭ সাল থেকে এ আসন একবারের জন্যও হাতছাড়া হয়নি লেবার পার্টির। বাংলাদেশের নরসিংদীর রশিদ ভূইয়া ল্যাকেম্বার প্রতিষ্ঠিত ব্যবসায়ী।

ল্যাকেম্বা এলাকার সংখ্যাগরিষ্ঠই বিভিন্ন দেশের অধিবাসী। এর মধ্যে লেবাননের নাগরিকের সংখ্যা বেশি। এ ছাড়া আছে চীন ও ভিয়েতনামের অভিবাসীরা। বাংলাদেশিদের সংখ্যাও কম নয়।

অভিবাসী অধ্যুষিত ল্যাকেম্বায় মনোনয়ন দেওয়ার পেছনে দলের কোনো বিশেষ উদ্দেশ্য আছে কি না—এমন প্রশ্নের জবাবে রশিদ ভূইয়া বলেন, দলের উদ্দেশ্য যাই হোক না কেন, পুরো ব্যাপারটাকেই তিনি বাংলাদেশিদের জন্য একধাপ এগিয়ে যাওয়া হিসেবেই দেখছেন।

লিবারেলের টিকেটে ল্যাকেম্বা আসনে জয়ের ব্যাপারে রশিদ ভূইয়া আশাবাদী। তবে এ জন্য তিনি বাংলাদেশিসহ অভিবাসীদের ভোটপ্রত্যাশী।