Beta

সিডনিতে স্বাধীনতা দিবস মেলা ৯ মার্চ

১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৬

সিডনি শহরে জিয়া কাউন্সিল-অস্ট্রেলিয়ার উদ্যোগে স্বাধীনতা দিবস মেলা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন। ছবি : এনটিভি

সিডনি শহরে জিয়া কাউন্সিল-অস্ট্রেলিয়ার উদ্যোগে আগামী ৯ মার্চ দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে স্বাধীনতা দিবস মেলা।

‘লিটল বাংলাদেশ’ হিসেবে পরিচিত লাকেম্বা শহরের পেরি পার্ক মাঠে ওই মেলা অনুষ্ঠিত হবে বলে স্থানীয় একটি রেস্তোরাঁয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেলা কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে কমিটির উপদেষ্টা মনিরুল হক জর্জ বলেন, ‘নতুন প্রজন্মের কাছে বাংলাদেশের স্বাধীনতার প্রকৃত ইতিহাস ও সংস্কৃতি তুলে ধরার জন্যই এই মেলা। আমরা আপনাদের সবার সহযোগিতা কামনা করি।’

এবারের মেলার বিশেষ আকর্ষণ হিসেবে থাকবে দর্শনার্থীদের জন্য লাকেম্বা থেকে পেরি পার্ক পর্যন্ত শাটল বাস ও ফায়ার ওয়ার্কস। এ ছাড়া মেলায় নামাজের ব্যবস্থা থাকবে বলে জানান মেলা কমিটির সভাপতি ডা. ওয়াহাব বকুল। 

এবারের মেলায় বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশির সমাগম হবে বলে আশা করছেন উদ্যোক্তারা। সব মিলিয়ে প্রবাসী বাংলাদেশিরা সুন্দর একটি অনুষ্ঠান উপহার পেতে যাচ্ছেন বলে জানিয়েছেন মেলার মিডিয়া ম্যানেজার আবুল হাসান।

এরই মাঝে আসন্ন এ মেলার প্রচারের কাজ শুরু হয়েছে। সিটি অব ব্যাংকস টাউন ও ক্যান্টারবুরি কাউন্সিলর মোহাম্মদ জামান টিটু ও মোহাম্মদ নাজমুল হুদা জনপ্রতিনিধি হিসেবে প্রশাসনের সার্বিক সহায়তার আশ্বাস দিয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ছাড়াও লাকেম্বার আশপাশের দোকানগুলোতে মেলার খবরসংবলিত বিভিন্ন ধরনের পোস্টার সাঁটানো হয়েছে। এ ছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্টস ইউনিয়নগুলোতে স্বাধীনতা দিবস উপলক্ষে চালানো হবে বিশেষ ক্যাম্পেইন।

সংবাদ সম্মেলনে আয়োজক কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ লিটন, কমিউনিটি নেতা ফারুক আহমেদ, জাহিদ হোসেন, ড. জাকির প্রমুখ উপস্থিত ছিলেন।

Advertisement