এনটিভি ইউরোপের আয়োজনে লন্ডনে হচ্ছে স্কুল কিরাত প্রতিযোগিতা

Looks like you've blocked notifications!

যুক্তরাজ্যে বেড়ে ওঠা নতুন মুসলিম প্রজন্মের কাছে পবিত্র কোরআনের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরতে এবং পবিত্র কোরআনকে সহীহ শুদ্ধভাবে তেলাওয়াত এবং এর প্রতি স্পৃহা জোগাতে টেলিভিশন চ্যানেল এনটিভি ইউরোপ প্রথমবারের মতো সমগ্র ব্রিটেন জুড়ে আয়োজন করতে যাচ্ছে স্কুল কিরাত প্রতিযোগিতা ২০২০।

অনূর্ধ্ব-১৬ বছর বয়সী স্কুলভিত্তিক এই প্রতিযোগিতায় ব্রিটেনের যেকোনো স্কুল, মাদ্রাসা, মসজিদ ও মক্তব থেকে দুজন প্রতিযোগী অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগিতাটি নিয়ে এনটিভি ইউরোপের সিইও সাবরিনা হোসাইন জানান, এনটিভি সব সময় দর্শকদের জন্য বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করতে থাকে। এরই অংশ হিসেবে এবার ব্রিটেনের নতুন প্রজন্মকে টার্গেট করে স্কুল ও মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীদের ইসলাম ও কোরআনের প্রতি আগ্রহী করে তুলতে এনটিভি ইউরোপ আয়োজন করেছে স্কুল কিরাত প্রতিযোগিতা। তিনি আশা করেন, স্কুল ও মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশ নিয়ে দ্বীন ইসলাম ও পবিত্র কোরআন সম্পর্কে অনেক জ্ঞান লাভ করবে।

প্রতিযোগিতাটির অংশ হতে শিশু-কিশোরদের অভিভাবকদেরও এগিয়ে আসার আহ্বান জানান এনটিভি ইউরোপের প্রধান নির্বাহী এই কমকর্তা।

জানা গেছে, এনটিভি ইউরোপ আয়োজিত স্কুল কিরাত প্রতিযোগিতা সম্প্রচার শুরু হবে ২০২০ সালের জানুয়ারি মাস থেকে। চলবে টানা তিনমাস। এতে বিচারক হিসেবে থাকবেন ব্রিটেনের শীর্ষস্থানীয় ওলামায়ে কেরামগণ। এ ছাড়াও প্রতিযোগিতার বিষয়ে অনুষ্ঠানটির প্রযোজক ও এনটিভি ইউরোপের অনুষ্ঠানমালা প্রধান মইনুল হোসাইন মুকুল জানান, শতাব্দী থেকে শতাব্দী ধরেই সহীহ ও শুদ্ধ এবং সুমধুর কণ্ঠে কোরআন তেলাওয়াত সবার কাছে প্রশংসিত হয়ে আসছে। আর এ অনুষ্ঠানের মাধ্যমে তরুণ প্রজন্মকে কোরআনের প্রতি আকৃষ্ট করে তোলার পাশাপাশি মেধাবী তরুণদের সামনে নিয়ে আসাই হবে অনুষ্ঠানের মূল লক্ষ্য।

এদিকে প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারকারীর জন্য রাখা হয়েছে বিশেষ পুরস্কার। এ ছাড়াও থাকছে ক্রেস্ট, সার্টিফিকেট ও অর্থ পুরস্কার। শুধু তাই নয় সেরা ২০ জনের জন্য থাকছে  অর্থ, সার্টিফিকেটসহ আরো অনেক আকর্ষণীয় পুরস্কার। প্রতিযোগিতায় বিজয়ীরা পাবে বছরব্যাপী এনটিভি ইউরোপে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণের সুযোগ।

এনটিভি ইউরোপ স্কুল কিরাত প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হলে যোগাযোগ করতে হবে নিম্নলিখিত নম্বর অথবা ইমেইলে : 07512320782, 02075371930, qirat@europentv.com

রেজিস্ট্রেশনের শেষ তারিখ আগামী ১৫ নভেম্বর। প্রতিযোগিতায় অংশ নিতে চাওয়া আগ্রহী শিক্ষার্থীরা চাইলে ফোন করে অথবা ইমেইলের মাধ্যমে অনুষ্ঠানের বিষয়ে বিস্তারিত তথ্য জানতে পারবে।