সিডনিতে বাংলা ত্রৈমাসিক বিএফএ ভয়েসের মোড়ক উন্মোচন

Looks like you've blocked notifications!
অস্ট্রেলিয়ায় বাংলা ত্রৈমাসিক বিএফএ ভয়েসের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। ছবি : এনটিভি

বাংলাদেশের মহান বিজয় দিবসকে সামনে রেখে আস্ট্রেলিয়াতে শুরু হয়েছে প্রবাসীদের নানা আয়োজন। এরই ধারাবাহিকতায় গত রোববার বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়ার ত্রৈমাসিক ম্যাগাজিন ‘বিএফএ ভয়েস’-এর প্রথম সংখ্যা প্রকাশিত হয়েছে। 

এ উপলক্ষে সিডনির রকডেলের কস্তুরি রেস্টুরেন্ট অ্যান্ড ফাংশন সেন্টারে  ইএসআাই গ্লোবাল সার্ভিসের সৌজন্যে এক অনুষ্ঠানের আয়োজন করা। বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। 

বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়ার  সাধারণ সম্পাদক কামাল উদ্দিন রনির সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন বিদেশ বাংলা টেলিভিশনের পরিচালক রহমতউল্লাহ মোল্লা, চার্লস স্টুয়ার্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিবলী আবদুল্লাহ শিবলী, বিশিষ্ট সাংবাদিক এসবিএস রেডিওর বাংলা বিভাগের প্রধান আবু রেজা আরেফিন, সিরাজুল হক, বাংলাদেশের সিডনির অনারারি কনস্যুলার জেনারেল এন্থনি কুরি। 

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য প্রদান করেন, বাংলাদেশ ফোরাম  অব অস্ট্রেলিয়ার সভাপতি হোসেন মোহাম্মাদ মহসিন।  
এরপর আমন্ত্রিত অতিথিদের নিয়ে উপস্থিত দর্শকদের সামনে বিএফএ ভয়েসের প্রথম সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়। এই সময় দর্শকরা বিপুল করতালি দিয়ে বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়ার এই উদ্যোগকে স্বাগত জানান। 

শুভেচ্ছা বক্তব্যে এন্থনি কুরি বিএফএ ভয়েস প্রকাশের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। একটি অরাজনৈতিক পত্রিকা হিসেবে বিএফএ ভয়েস  তার অবস্থান অক্ষুণ্ণ রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি। তিনি জানান, অস্ট্রেলিয়ায়  বাংলাদেশি কমিনিটির  অগ্রযাত্রায় বিএফএ ভয়েস অগ্রণী ভূমিকা রাখবে। তিনি অস্ট্রেলিয়ায় বাংলা ভাষার প্রসারে প্রবাসী বাংলাদেশিদের সন্তানদের  বাংলা শেখার ওপর গুরুত্ব আরোপ করেন। এ ব্যাপারে মা-বাবাকে আন্তরিক হওয়ার পরামর্শ দেন তিনি।

বিএফএ ভয়েসের সম্পাদক হোসেন মোহাম্মাদ মহসিন ম্যাগাজিন প্রকাশে সহযোগিতা করার জন্য  পৃষ্ঠপোষক ও সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। 

অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিদের সম্মানে নৈশভোজের আয়োজন করা হয়।