মদিনায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক ক্রীড়া ও বনভোজন অনুষ্ঠিত

Looks like you've blocked notifications!
সৌদি আরবের মদিনায় গতকাল শনিবার বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, বনভোজন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। ছবি : এনটিভি

মদিনায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, বনভোজন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়েছে। গতকাল শনিবার সৌদি আরবের মদিনার একটি কমিউনিটি সেন্টার ও মদিনা দিনার আল খলিল এলাকায় অবস্থিত তাইয়্যেবা ওয়াটার পার্কে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকাল ১০টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত দিনব্যাপী অনুষ্ঠান চলে।

সকালে বাংলাদেশের জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এর পর আনন্দ শোভাযাত্রা, নানা শারীরিক কসরত প্রদর্শন ও বর্ণাঢ্য ডিসপ্লে প্রদর্শন করে স্কুলের শিক্ষার্থী ও স্কাউটের সদস্যরা।

সকাল ১০টায় শুরু হওয়া ক্রীড়া প্রতিযোগিতায়  প্লে গ্রুপ থেকে এ লেভেলের  প্রায় ২০০ শিক্ষার্থী অংশ নেয়। প্রতিযোগিতার শুরুতেই ছিল শিক্ষার্থীদের দলগত ডিসপ্লে, মশাল প্রজ্বালন, মার্চপাস্ট ইত্যাদি। প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টের মধ্যে উল্লেখযোগ্য ছিল চকলেট দৌড়, ব্যাঙ দৌড়, রিলে দৌড়। অনুষ্ঠানে সবচেয়ে আকর্ষণীয় ছিল যেমন খুশি তেমন সাজো এবং শিক্ষক-শিক্ষিকা, অতিথি ও অভিভাবকদের জন্য দৌড় ও পিলো পাসিং। বিচারকদের রায় শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের আকর্ষণীয় উপহার, ক্রেস্ট, মেডেল ও সার্টিফিকেট দেওয়া হয়। 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জয়েন্ট লাইফ গ্রুপের চেয়ারম্যান কাজী শাহ আলম। প্রধান আলোচক ছিলেন স্কুলের প্রধান উপদেষ্টা মো. নুরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন তাজুল ইসলাম তালুকদার, আবুল হোসেন স্বপন প্রমুখ।

প্রধান অতিথি কাজী শাহ আলম বলেন, সৌদি আরবে প্রবাসীদের সন্তানদের শিক্ষালাভের অন্যতম প্রতিষ্ঠান মদিনার বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল। দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে এই প্রতিষ্ঠান। তিনি এই প্রতিষ্ঠানের আরো সফলতা কামনা করেন এবং এ জন্য শিক্ষার্থী ও অভিভাবকদের এগিয়ে আসার আহ্বান জানান।

শামীম আহসান কেফায়েতের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রহমত আলী মিন্টু। স্কুলের প্রধান শিক্ষক আকবর হোসেন চৌধুরীর তত্ত্বাবধানে ক্রীড়া প্রতিযোগিতা ও বনভোজনের যাবতীয় কর্মকাণ্ড পরিচালিত হয়। অনুষ্ঠানে বিপুলসংখ্যক মদিনাপ্রবাসী উপস্থিত ছিলেন।